Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৩৯তম বিসিএসে ১৩৯ আবেদনকারীর প্রার্থিতা বাতিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২০, ৩১ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

৩৯তম বিসিএসে ১৩৯ আবেদনকারীর প্রার্থিতা বাতিল

ঢাকা : ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় আবেদনকারী ১৩৯ জনের প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের না হওয়ায় এই প্রার্থিতা বাতিল করা হয়।

মঙ্গলবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের ২০ মের পত্রের সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের নয়।

সিদ্ধান্ত অনুযায়ী ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষাতে বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারী আবেদনকারীরা সহকারী ডেন্টাল সার্জন পদের জন্য যোগ্য নন। বিএমডিসির উক্ত সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারীদের আবেদন ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী বাতিল করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএমডিসির সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থিতা বাতিলকৃত রেজিস্ট্রেশন নম্বরধারীদের আগামী ৩ আগস্ট অনুষ্ঠেয় ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রার্থিতা বাতিলকৃত রেজিস্ট্রেশন নম্বরধারীদের পরীক্ষা হলে না আসার অনুরোধ করেছে পিএসসি।

স্বাস্থ্য ক্যাডারে চার হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দিতে গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer