Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

৩০ জুলাই ইসির সংলাপ শুরু হচ্ছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ২৯ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

৩০ জুলাই ইসির সংলাপ শুরু হচ্ছে

ঢাকা : একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে অংশীজনের সঙ্গে সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন। প্রাথমিকভাবে ৩০ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত হয়েছে।

এরপর আগস্টে সাবেক সিইসি-ইসি ও গণমাধ্যম আর আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সূচি রাখা হয়েছে।

১৬ জুলাই এ সংক্রান্ত চূড়ান্ত কর্মপরিকল্পনা (রোডম্যাপ) প্রকাশ করা হবে। বুধবার কর্মপরিকল্পনার খসড়া নিয়ে নির্বাচন কমিশনের এক অনানুষ্ঠানিক আলোচনায় এসব সিদ্ধান্ত হয়েছে।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ যুগান্তরকে বলেন, আগামী সংসদ নির্বাচন নিয়ে প্রতিশ্রুতি অনুযায়ী স্টেকহোল্ডারদের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন। বুধবার কমিশনের এক অনানুষ্ঠানিক আলোচনায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত হয়েছে। সে অনুযায়ী ৩০ জুলাই এ সংলাপ শুরু হবে।

৩ জুলাই আরেক দফা আলোচনা করে ১৬ জুলাই চূড়ান্ত অনুমোদিত রোডম্যাপ প্রকাশ করা হবে। ওইদিনই সংলাপের বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে। জানা গেছে, সংলাপের প্রাথমিক সূচি অনুযায়ী নির্বাচন কমিশন সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে ৩০ জুলাই, সাবেক সিইসি ও কমিশনারদের সঙ্গে ৩ আগস্ট, গণমাধ্যম ১৮ আগস্ট, রাজনৈতিক দলগুলোর সঙ্গে ২৫ আগস্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত ধারাবাহিক বৈঠক করবে।

এসব বৈঠকের সুপারিশ নিয়ে প্রাথমিক খসড়া প্রস্তুত করা হবে ১৮ নভেম্বর ও সুপারিশমালা চূড়ান্ত করা হবে ১৮ ডিসেম্বর।

২৩ মে আগামী দেড় বছরের কাজের খসড়া সূচি ঘোষণা করেন সিইসি কেএম নুরুল হুদা।

এ বছরের জুলাই থেকে নভেম্বরের মধ্যে রাজনৈতিক দলসহ সংশ্লিষ্টদের মতামত নিয়ে ফেব্রুয়ারির মধ্যে তা চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer