Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

২০১৮ সালের মধ্যে ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন বাস্তবায়ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৩, ১৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

২০১৮ সালের মধ্যে ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন বাস্তবায়ন

ঢাকা : জাতিসংঘে সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত বিশিষ্ট অর্থনীতিবিদ ড. একে আবদুল মোমেন বলেছেন, ২০১৮ সালের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে সিলেট-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্প বাস্তবায়ন হবে।

রোববার বিকেলে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এসময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

ড. মোমেন আরও বলেন, প্রধানমন্ত্রী সিলেট সিলেটবাসীর উন্নয়নে সবসময় আন্তরিক। তিনি সিলেটবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন করে দেবেন। এছাড়াও প্রধামন্ত্রী শেখ হাসিনা সিলেটবাসীকে দেয়া সব প্রতিশ্রুতি একে একে বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, চীনের প্রধামন্ত্রীর বাংলাদেশ সফরকালে ২৭টি চুক্তি সই হয়েছে। এরমধ্যে প্রথম অবস্থানে রয়েছে ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্প এবং চতুর্থ স্থানে রয়েছে আখাউড়া-সিলেট ব্রডগেজ রেললাইন নির্মাণ প্রকল্প।

ড. মোমেন বলেন, প্রকল্প দু’টির কাজ সম্পন্ন হলে সড়ক ও রেলপথে মাত্র ৩ ঘন্টায় ঢাকা-সিলেটে যাতায়াত করা যাবে। এরফলে সিলেটের সাথে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা দ্রুত ও উন্নত হবে। সড়ক দুর্ঘটনা হ্রাস এবং যাতায়াত নিরাপদ হবে। সিলেট অঞ্চলে ব্যবসা বাণিজ্যের দ্বার সম্প্রসারিত হবে এবং দেশি-বিদেশি বিনিয়োগ বাড়বে। সিলেটের পর্যটন শিল্প আরো বিকশিত হবে।

প্রকল্প দু’টি হাতে নেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে সিলেটবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। কিন্তু, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনের জন্য টেকসই উন্নয়ন জরুরি। এক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের কোন বিকল্প নেই। এছাড়া বিশ্বমানের শিক্ষা ও উন্নত প্রশাসনিক ব্যবস্থাও জরুরি বলে উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। শুভেচ্ছা বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

সংবাদ সম্মেলনে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সাবেক জেলা সভাপতি আ ন ম শফিকুল হক উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer