Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

২০১৮ সালের পর গ্যাস সংকট থাকবে না : বাণিজ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৮, ৬ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

২০১৮ সালের পর গ্যাস সংকট থাকবে না : বাণিজ্যমন্ত্রী

ছবি-পিআইডি

ঢাকা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০১৮ সালের মধ্যে গভীর সমুদ্রে ভাসমান লিকুইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) টার্মিনাল নির্মাণ সম্পন্ন হলে দেশে গ্যাসের কোন সংকট থাকবে না।

সোমবার সচিবালয়ে তার কার্যালয়ে ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহম্মেদ মোহাম্মদ আল দিহাইমীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বন্ধুপ্রতিম দেশ দুটি এ বিষয়ে সহযোগিতা বৃদ্ধি করতে একমত। কাতার বাংলাদেশে বিপুল বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। কাতারের বিনিয়োগকারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১০০ স্পেশাল ইকোনমিক জোনের মধ্যে সুবিধাজনক একটি জোন বরাদ্দ প্রদান করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, এ ছাড়া উভয় দেশের মধ্যে বাণিজ্য ক্ষেত্রে জটিলতা দূর করতে দ্বৈত ট্যাক্স প্রথা বাতিলের বিষয়ে মন্ত্রী সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগে একটি পণ্য আমদানি এবং রপ্তানি ক্ষেত্রে দু‘দেশেই ট্যাক্স প্রদানের নিয়ম ছিল।

তোফায়েল আহমেদ বলেন, কাতার বাংলাদেশকে নিরাপদ বিনিয়োগের স্থান বলে মনে করছে। বেশ কয়েকটি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির বিষয় চূড়ান্ত পর্যায়ে রয়েছে। বেসরকারি পর্যায়েও কাতার বাংলাদেশের বিভিন্ন কোম্পানি থেকে পণ্য আমদানির বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।  এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসু উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer