Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

২০১৭ সালে সব জেলায় ফোর-জি চালু হবে: প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৫, ১৯ অক্টোবর ২০১৬

আপডেট: ১৬:৪২, ১৯ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

২০১৭ সালে সব জেলায় ফোর-জি চালু হবে: প্রধানমন্ত্রী

ছবি-পিআইডি

ঢাকা : দেশের সব জেলায় ২০১৭ সালে ফোর-জি চালু করা হবে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’ উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, দেশে এখন ৬ কোটি ৪০ লাখ লোক ইন্টারনেট ব্যবহার করছে। আমরা আশা করছি মাত্র অল্প কিছুদিনের মধ্যে দেশের সব মানুষ ইন্টারনেট সুবিধা ভোগ করবে।

শেখ হাসিনা বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলাম, সেই স্বপ্ন পূরণে এগিয়ে চলেছি। কিন্তু এ স্বপ্ন পূরণের পথে যেন অনাকাঙ্খিত বাঁধা না আসে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, সাইবার সিকিউরিটিতে আমাদের সক্ষমতা বাড়াতে হবে। যাতে করে কেউ ডিজিটাল সুবিধা ব্যবহার করে অপরাধ করতে না পারে। আর্থিক প্রতিষ্ঠান থেকে অর্থ হাতিয়ে নিতে না পারে। তাই আমরা সাইবার অ্যাক্ট ২০১৬ প্রণয়ন করতে যাচ্ছি।

তথ্যপ্রযুক্তি খাতে আওয়ামী লীগ সরকার উত্তরোত্তর সফলতা আনছে জানিয়ে তিনি বলেন, ৪০ টি দেশে আমরা আইসিটি সফটওয়ার রপ্তানি শুরু করেছি। দেশের ২০টি অঞ্চলে হাইটেক পার্ক গড়ে তুলছি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির পরিচালক কবীর বিন আনোয়ার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোস্তাফা জব্বার প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer