Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

১৯ জানুয়ারি বিজেপি বিরোধী মহাসমাবেশের ডাক মমতার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৭, ২১ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৯ জানুয়ারি বিজেপি বিরোধী মহাসমাবেশের ডাক মমতার

ঢাকা : বিজেপি সরকারকে হঠাতে কলকাতায় ধর্মনিরপেক্ষ রাজনৈতিক শক্তি নিয়ে মহা-সমাবেশের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের সভানেত্রী তথা রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আগামী বছর ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড ময়দানের এ সভা করবে তৃণমূল কংগ্রেস।

শনিবার তৃণমূল যুব কংগ্রেসের ডাকে শহিদ সমাবেশে প্রধান বক্তা মমতা ব্যানার্জি বলেছেন, বিজেপি উগ্রপন্থা ও তালিবানী হিন্দুত্ববাদি কায়েম করছে। এই হিন্দুত্ববাদকে আমরা মানবো না।

মমতার ভাষায়, ‘ওরা তলোয়ার হিন্দু, বোমা হিন্দু, গুলি হিন্দু। দেশ-জুড়ে বিজেপির বিরুদ্ধে তালিবানী সন্ত্রাস চালানোর অভিযোগ তোলেন মমতা ব্যানার্জি।

দেশের মানুষকে সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রাখতে তৃণমূল কংগ্রেস বদ্ধপরিকর বলেও দাবি করেন মমতা ব্যানার্জি।

মহাসমাবেশে উপস্থিত তৃণমূল কর্মীদের আগামী লোকসভা নির্বাচনের ৪২ টি আসনে তৃণমূল কংগ্রেস জয় নিশ্চিত করার প্রতিশ্রুতি করান মমতা। তিনি বলেন, ‘আগামী বছর যাতে বিজেপি রাজ্য থেকে শূন্য হয়ে যায়।’
আর শুধু রাজ্যে নয় বিজেপি উত্তরপ্রদেশ, বিহার, উড়িষ্যা, উত্তরাখণ্ড সহ ভারতে সব মিলিয়ে ১৫০র বেশি আসন পাবে না বলেও মমতা ভবিষ্যৎবাণী করেন।

তামিলনাড়ু–এর এইআইডিএমকে আস্থা ভোটে বিজেপিকে ভোট দিয়েছে বলে দাবি করে মমতা বলেন, ‘আগামীতে তামিলনাড়ু–তে একটা সিটও পাবে না এইআইডিএমকে। জয় ললিতা বেঁচে থাকলে বিজেপিকে ভোট দিতেন না। আগামীতে তামিলনাড়ু–তে ডিএমকের স্ট্যালিনরা বিজেপিকে খেয়ে নেবে বলেও মন্তব্য করেন মমতা ব্যানার্জি। একই ভাবে উত্তরপ্রদেশে মায়াবতী-মুলায়ম জোট হলে অনেক আসন কমে যাবে বিজেপির।

একই ভাবে বিহারের লালু এবং উড়িষ্যায় নিবন পট্টনায়করাই বিজেপিকে খেয়ে নেবেন বলেও মন্তব্য করেন মমতা ব্যানার্জি।

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer