Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

১৭ বছর পর নোকিয়া ফিরিয়ে আনল ৩৩১০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:২৬, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৭ বছর পর নোকিয়া ফিরিয়ে আনল ৩৩১০

ঢাকা : বাজারজাত হওয়ার ১৭ বছর পর আবারো নতুন করে উন্মোচিত হল নোকিয়ার জনপ্রিয় ফোনসেট নোকিয়া ৩৩১০। নতুন ভার্সনটি এইচএমডি গ্লোবালের অধীনে নোকিয়া ব্র্যান্ডেই বিক্রি করবে।

বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস টেক শোর আগে এই ফোন উন্মোচন করল নোকিয়া। আরো তিনটি অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন করা হয়েছে।

নোকিয়া ৩৩১০ ফিচার ফোন হিসেবে বাজারে এসেছে। এতে ২.৫জি কানেক্টিভিটি ব্যবহার করা যাবে। এটি এস৩০ প্লাস অপারেটিং সিস্টেমে চলবে। ক্যামেরা থাকছে ২ মেগাপিক্সেলের। তবে এই ফোনের সবচেয়ে বড় আকর্ষণ হবে এর ব্যাটারি লাইফ, একবার চার্জ দিয়ে এক মাস চালানো যাবে ফোনটি। এছাড়া আইকনিক স্নেক গেমটিও প্রিইনস্টল করা থাকবে। দাম ধরা হয়েছে ৫১.৭৫ ডলার। বাংলাদেশি টাকায় সাড়ে তিন থেকে চার হাজার টাকা।

২০০৫ সালে বাজার থেকে হারিয়ে যাওয়ার আগে ১২৬ মিলিয়ন নোকিয়া ৩৩১০ প্রস্তুত করা হয়েছিল। একজন বিশেষজ্ঞ বলেছেন, বাজারে ৩৩১০ ফিরিয়ে আনাটা নোকিয়ার দারুণ কৌশল। বেন উড নামের টেক বিশেষজ্ঞ বলেন, ৩৩১০ ছিল তুমুল জনপ্রিয় এবং এটি ঘিরে মানুষের মধ্যে স্মৃতিকাতরতা রয়েছে। যদি এইচএমডি শুধু অ্যান্ড্রয়েড ফোন উন্মুক্ত করত তাহলে সংবাদপত্রের মাত্র কয়েক কলাম ইঞ্চি জায়গা পেত। ৩৩১০ উন্মুক্ত করায় বেশ বড় প্রচারণা পাবে এবং আশা করছি ব্যাপক মাত্রায় এটি বিক্রি হবে। বিবিসি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer