Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১৫ ফেব্রুয়ারি গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১১, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৫ ফেব্রুয়ারি গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন

সাভার : আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের তৃতীয় কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

ইতিমধ্যে নির্বাচনের চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। সেই সাথে চলছে শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা।

নির্বাচন সামনে রেখে চলছে নানা জল্পনা-কল্পনা। শিক্ষার্থীরা নিজেদের পছন্দের প্রার্থীর জন্য ভোট চাইছেন। শিক্ষার্থীদের দাবী সৎ, যোগ্য, শিক্ষা বান্ধব ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবে এমন প্রার্থীকেই তারা এবার নির্বাচিত করবেন।

নির্বাচনে ভিপি পদে একাধিক প্রার্থীর নাম বাতাসে ভেসে বেড়ালেও শিক্ষার্থীদের পছন্দের তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছেন ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের মেধাবী শিক্ষার্থী জুয়েল রানা। ক্যাম্পাসের একাডেমিক ভবন, ক্যান্টিন কিংবা খেলার মাঠ, এমনকি ক্যাম্পাসের বাইরেও গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আলোচনায় রয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তার প্রচারণা চলছে এবং সরগরম করে রাখছেন তার সমর্থকরা।

গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের একাধিক শিক্ষার্থী জানায়, মেধাবি ও বহুগুনের অধিকারী জুয়েল রানা ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মন জয় করে নিয়েছেন। শিক্ষার্থীদের কাছে তিনি প্রিয় বন্ধু, ভাই কিংবা একজন মাটির মানুষ হিসেবেই পরিচিত। নিঃস্বার্থ ভাবে শিক্ষার্থীদের ভালোবেসে তাদের সুখে-দুঃখে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। মনের মধ্যে একটুকুও অহংকার নেই বললেই চলে, আর দশটা শিক্ষার্থীর মতই তিনিও খুব সাধারণ জীবন-যাপন ও চলাচল করতে পছন্দ করেন বলে জানান তারা।

জুয়েল রানা ঢাকার ধামরাই থানাধীন ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের দুই দুই বার নির্বাচিত সাবেক চেয়ারম্যান সুলতান আহমেদ এর মেজো ছেলে। পিতার জনপ্রিয়তার অংশ হিসেবে তিনিও বাবার আদর্শকে লালন করে বিশ্ববিদ্যালয়ে আজ এতো জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন।

ইংরেজী বিভাগ থেকে অনার্স সম্পন্ন করে বর্তমানে বাংলা ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আছেন তিনি।

জুয়েল রানা সাংবাদিকদের বলেন, আমি নির্বাচিত হলে ছাত্র সংসদের মাধ্যমে শিক্ষার্থীদের কল্যাণে ছাত্র কল্যাণ ফান্ড থেকে শুরু করে খেলা-ধূলা সহ প্রতিটি ছাত্র কল্যাণমূলক কাজে শিক্ষার্থীদের সাথে নিয়ে কাজ করে যাবো। ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মাঝে আন্তরিকতা ও ভালোবাসার বন্ধন সৃষ্টি করবো।

গণতান্ত্রিক ধারায় শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখবো।

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মোঃ দেলোয়ার হোসেন জানান, শিক্ষার্থীদের আইডি কার্ড ব্যতীত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে দেওয়া হবেনা। এছাড়া ১২ই ফেব্রুয়ারী থেকে বহিরাগত এবং শিক্ষার্থীদের মোটরসাইকেল, গাড়ী ও অন্যান্য যানবাহন নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। নির্বাচনের দিন রাত ১০টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলেও তিনি জানান।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সিরাজুল ইসলাম জানান, গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের এবারের নির্বাচনে কোনো ধরনের প্রতীক বা ব্যালট নাম্বার দেওয়া হচ্ছে না। চূড়ান্ত প্রার্থীর নামের উপর ভিত্তি করে ব্যালট পেপার তৈরি করা হচ্ছে।

এবারের ছাত্র সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি), সাধারণ সম্পাদক (জিএস), কোষাধ্যক্ষ, ক্রিড়া সম্পাদক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক পদে মোট ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এ ছাত্র সংসদের কার্যনির্বাহী কমিটির মেয়াদকাল পূর্বে এক বছর থাকলেও এবার তা বাড়িয়ে দুই বছর করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer