Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

১৫ কার্যদিবসের মধ্যে মুক্তিযোদ্ধা তালিকার যাচাই-বাছাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩২, ১৫ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৫ কার্যদিবসের মধ্যে মুক্তিযোদ্ধা তালিকার যাচাই-বাছাই

ঢাকা : আগামী ১৫ কার্যদিবসের মধ্যে মুক্তিযোদ্ধাদের তালিকার যাচাই-বাছাই কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার সকাল ১১টায় মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের ওপর আদালতের যে স্থগিতাদেশ ছিলো তা তুলে নেওয়া হয়েছে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে মুক্তিযোদ্ধা তালিকার যাচাই-বাছাই করে কাজ শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, যারা শুধু সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তারাই শুধু মুক্তিযোদ্ধা না, যারা মুক্তিযুদ্ধে অন্যান্য কাজের সঙ্গে জড়িত ছিলেন তারাও মুক্তিযোদ্ধা। আমাদের যেসব বীরাঙ্গনা মা-বোনরা রয়েছেন তারাও মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাচ্ছেন।

অন্যদিকে আগামী দেড় বছরের মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের অবস্থিত শিশু পার্কসহ অন্যান্য অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করে সেখানে মুক্তিযুদ্ধের নানা স্থাপনা তৈরি করা হবে বলেও জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধের ইতিহাস নষ্ট করতে জিয়াউর রহমান শিশুপার্ক করেছিলো। শিশু পার্ক সরিয়ে এখানেই কিছুটা পেছনে করা হবে।

মুক্তিযোদ্ধাদের তালিকা অনলাইনে প্রকাশ করার পর কারো কোনো অভিযোগ থাকলে তার ভিত্তিতে শুনানি করে এ তালিকা চূড়ান্ত করা হবে বলেও জানান আ ক ম মোজাম্মেল হক।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer