Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

১৩ বছরের ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে শিক্ষিকার দণ্ড!

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২১, ১৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৩ বছরের ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে শিক্ষিকার দণ্ড!

ঢাকা : ১৩ বছরের ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক রাখার অপরাধে ১০ বছরের কারাদণ্ড হল শিক্ষিকার! ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাসে। ওই শিক্ষিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় বিষয়টি জানাজানি হয়ে গেলে তাঁর বিরুদ্ধে ছাত্রের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। সম্প্রতি সেই মামলারই রায় দেয় হিউস্টন জেলা আদালত।

অভিযোগের ভিত্তিতে আলেক্সান্দ্রিয়া ভেরা নামে ওই শিক্ষিকাকে গত বছরের জুন মাসে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের কাছে ভেরা জানান, ২০১৫-য় স্টভাল মিডল স্কুলে ইংরেজি ভাষার শিক্ষিকা হিসাবে কাজে যোগ দেন তিনি। তার পর ওই ছাত্রের সঙ্গে পরিচয় হয়। প্রথম প্রথম সোশ্যাল মিডিয়ায় তাঁদের কথা হত। তারপর স্কুলের বাইরে দেখা করা শুরু। ঘনিষ্ঠতা আরও বাড়লে ভেরা রোজ স্কুল ছুটির পর ওই ছাত্রকে নিজের বাড়িতে নিয়ে যেতেন। যাতে কেউ সন্দেহ না করে তার জন্য প্রতিবেশীদের কাছে তাকে তুতো ভাই হিসেবে পরিচয় দেন।

বাড়িতে নিয়ে গিয়ে তাঁদের মধ্যে রোজ যৌন সম্পর্ক গড়ে উঠত বলে শিক্ষিকা জেরায় পুলিশের কাছে স্বীকার করেছেন। শিক্ষিকার বাড়িতে পড়তে যাচ্ছে মনে করায় ছাত্রের পরিবারেও কেউ কোনও রকম সন্দেহপ্রকাশ করেননি। এই ভাবে প্রায় ন’মাস কেটে যায়। ওই শিক্ষিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। স্কুলে সে কথা জানাজানি হয়। পরে ভেরার কোনও এক কথায় অন্য এক শিক্ষিকা অনুমান করেন, বিষয়টিতে কিছু একটা গোলমাল রয়েছে। ওই ছাত্রের পরিবারকে বিষয়টি জানান তিনি। এর পরই পুলিশের কাছে অভিযোগ জানানো হয়।

পুলিশ জানিয়েছে, ভেরার একটি ছোট মেয়ে রয়েছে। মায়ের সঙ্গে ওই ছাত্রের সম্পর্কের কথা সে-ও জানত। এমনকী ওই ছাত্রকেই সে তার বাবা হিসেবে জানত। গ্রেপ্তারের সময় শিক্ষিকা নাকি বার বারই পুলিশকে জানান, তাঁরা একে অপরকে ভালবাসেন। তাই তাঁদের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। এতে কোনও অপরাধ নেই।

এই মামলার রায় দেওয়ার সময় হিউস্টন জেলা আদালতের বিচারক জানান, এক জন শিক্ষিকার দায়িত্ব সমাজকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি যা করেছেন তা কাম্য নয়। তাঁর শাস্তি সমাজের প্রতি একটা শিক্ষা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer