Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

১১-১৭ মার্চ জাটকা সংরক্ষণ সপ্তাহ : চলবে সমন্বিত অভিযান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ২ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৪:৩৬, ২ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

১১-১৭ মার্চ জাটকা সংরক্ষণ সপ্তাহ : চলবে সমন্বিত অভিযান

ঢাকা : আগামী ১১ থেকে ১৭ মার্চ দেশব্যাপী জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন করবে সরকার। `জাটকা ইলিশ ধরব না, দেশের ক্ষতি করবো না`- এ স্লোগানকে সামনে রেখে এ জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন করা হবে।

সচিবালয়ে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্স কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয় জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১১ মার্চ প্রথম দিন মৎস্য ভবনে সকাল ১১টায় সংবাদ সম্মেলন করা হবে।

সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাটকা নিধনরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এবং ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ভিডিও চিত্র প্রর্দশনীর আয়োজন করা হবে।

জাটকা সংরক্ষণ বিষয়ে আলোচনা সভা বিটিভিসহ অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলে প্রচার এবং ট্রাকযোগে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে মৎস্য অবতরণ কেন্দ্র, আড়ত, মাছ বাজারে জাটকা সংরক্ষণ আইন প্রচারণা এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কর্মসূচির শেষ দিনে ঢাকার বিভিন্ন আড়ত ও মৎস্য অবতরণ কেন্দ্রে জাটকা রক্ষায় সমন্বিত বিশেষ অভিযান পরিচালনা করা হবে। সভায় মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মাকসুদুল হাসান খান, মৎস্য অধিদফতরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বিভিন্ন মন্ত্রণালয়, নৌ-বাহিনী, কোস্টগার্ড, পুলিশ, র‌্যাব, মৎস্যজীবী সমিতিসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer