Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

১০টার মধ্যে হল ছাড়তে হবে জাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৭, ২৮ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১০টার মধ্যে হল ছাড়তে হবে জাবি শিক্ষার্থীদের

সাভার : সড়ক অবরোধের সময় শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার জের ধরে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে অচল হয়ে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

রোববার সকাল ১০টার মধ্যেই হল ছাড়তে হবে শিক্ষার্থীদের। শনিবার রাতে একটি জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া গভীর রাতে উপাচার্যের বাসভবনের সীমানাপ্রাচীরের ভেতর থেকে প্রায় ৪০ জন শিক্ষার্থীকে আটক করেছে আশুলিয়া থানার পুলিশ।

গত শুক্রবার ভোর ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন সিঅ্যান্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় নাজমুল হাসান ও মেহেদি হাসান নামের দুই শিক্ষার্থী নিহত হন।

এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শনিবার প্রধান ফটকসংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন। এর ফলে মহাসড়কে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে এবং ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

অবরোধ চলাকালে সাভার ও আশুলিয়া থানার পুলিশ শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট, কাঁদানে গ্যাস ছোড়ে এবং লাঠিপেটা করে। আহত হন সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ বেশ কয়েকজন শিক্ষার্থী। তাদেরকে সাভারের এনাম মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার জের ধরে শনিবার বিকেলে উপাচার্যর বাসভবনের সামনে অবস্থান নেন শতাধিক শিক্ষার্থী। প্রায় ৪০ মিনিট অপেক্ষা করার পরও উপাচার্য না এলে শিক্ষার্থীরা প্রধান ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় তারা অফিসে ভাঙচুর চালানোর পাশাপাশি উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

হল ছাড়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেছেন, শিক্ষক লাঞ্ছনা, ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে একটি মামলা করেছে। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer