Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘১০ জোনে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৫, ১০ জুলাই ২০১৭

আপডেট: ১৬:৩৩, ১০ জুলাই ২০১৭

প্রিন্ট:

‘১০ জোনে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে’

ছবি: বহুমাত্রিক.কম

খুলনা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চলতি অর্থবছরে পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে ১০ জোনে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে। খুলনা জোনে ৩২১ কোটি টাকার কাজ দ্রুতই শুরু হবে। এছাড়া খুলনা-সাতক্ষীরা এবং যশোর-বেনাপোল সড়ক প্রস্তুতকরণের কাজ শুরু হতে যাচ্ছে।

মন্ত্রী সোমবার খুলনা সার্কিট হাউজে খুলনা সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সওজ কর্মকর্তা এবং সংশিষ্ট স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী খুলনা জোনের বিভিন্ন জেলায় চলমান উন্নয়ন কার্যক্রমের বিষয় খোঁজখবর নেন। তিনি বলেন, জনগণের ভোগান্তি নিরসনে জেলা সড়কগুলোর অবস্থা উন্নত করতে হবে। কারণ জেলা সড়কগুলোতে জনগণের সস্পৃক্ততা সবচেয়ে বেশি।

মন্ত্রী বলেন, মহাসড়কগুলোতে ইজিবাইকের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু জেলা সড়কগুলোতে ইজিবাইক চলাচলের কারণে যে অসহনীয় যানজট সৃষ্টি হয় সে বিষয়ে আলোচনার মাধ্যমে দ্রুত ব্যবস্থা নিতে হবে। ইজিবাইক নিয়ন্ত্রণে করনীয় বিষয়ে মন্ত্রী পরিষদ বৈঠকে আলোচনা করে দ্রুত ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তিনি খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং মাদক বিষয়ে তার সরকারের জিরো টলারেন্স নীতির কথা পূনর্ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, সড়ক ও জনপথ খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ রুহুল আমীন এবং খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান সহ সওজ এর উর্ধ্বতন কর্মকর্তাগণ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer