Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১টি স্থায়ী-২২টি অস্থায়ী কোরবানির পশুর হাট বসছে রাজধানীতে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২২, ১৫ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১টি স্থায়ী-২২টি অস্থায়ী কোরবানির পশুর হাট বসছে রাজধানীতে

ছবি : সংগৃহীত

ঢাকা : ঈদুল আজহায় কোরবানির পশু কেনাবেচার জন্য এবার রাজধানীতে ১টি স্থায়ী হাটের পাশাপাশি বসছে ২২টি অস্থায়ী পশুর হাট। ইতোমধ্যে ২ সিটি করপোরেশন এসব হাটের স্থান নির্ধারণ করেছে।

এরমধ্যে দক্ষিণে ১৩ এবং উত্তরে বসবে ৯টি হাট। ঈদের প্রায় দেড় মাসেরও বেশি সময় বাকি থাকায় এখনও ইজারা প্রক্রিয়া সম্পন্ন হয়নি বলে জানিয়েছে উভয় সিটি করপোরেশন।

রাজধানীর একমাত্র স্থায়ী পশুর হাট-গাবতলীতে। সারা বছর এই হাটের বেচা-বিক্রি চললেও কোরবানির ঈদে বিক্রি বেড়ে যায় কয়েক`গুণ। তবে ঈদের চাহিদা মেটাতে শুধু গাবতলী হাটই পর্যাপ্ত নয় বলে প্রতি বছর রাজধানীতে বসে বেশ কিছু অস্থায়ী পশু হাট।

এবার উত্তর সিটি করপোরেশেন গাবতলী বাদে আরও ৯টি হাটের স্থান নির্ধারণ করেছে। এরমধ্যে প্রথম বারেরমতো হাট বসবে তেজগাঁও পলিটেকনিক মাঠ ও উত্তরখানের ময়নারটেক মাঠে। বাকি ৭টি হাট বসছে উত্তরা ১৫, খিলক্ষেত, আশিয়ান সিটি, ভাটারা, বসিলা, মিরপুর ডিওএইচএস ও মিরপুর ৬ নাম্বারে। এছাড়া গতবার ছিলো কিন্তু এবার হাট থাকছে না আফতারনগর ও বসুন্ধরার ৩শ ফিটে।

অন্যদিকে গতবারের মতো এবারও দক্ষিণে বসছে ১৩টি হাট। এগুলো হলো কমলাপুর বালুর মাঠ, মেরাদিয়া, উত্তর শাহজাহানপুর, কমলাপুর স্টেডিয়ামের পাশের খালি জায়গা, ঝিগাতলা, রহমতগঞ্জ, কামরাঙ্গীরচর, আমরানিটোলা, ধূপখোলা, পোস্তগোলা, দনিয়া কলেজ, শ্যামপুর এবং ধোলাইখাল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer