Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘হালে পানি না পেয়ে নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ২৩ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘হালে পানি না পেয়ে নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির’

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি না পেয়ে নিখুঁত প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর খুঁত ধরার অপচেষ্টায় লিপ্ত।

তিনি বলেন, ‘রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে জাতিসংঘে যে ৫ দফা দাবি তুলেছেন তা রোহিঙ্গা সমস্যা সমাধানের নিখুঁত প্রয়াস হলেও বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ, তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।’

শনিবার রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার দ্বিতীয় ও শেষদিনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিলম্বে এবং চিরতরে মিয়ানমারে সহিংসতা ও ‘জাতিগত নিধন’ নিঃশর্তে বন্ধ করা, মিয়ানমারে জাতিসংঘ মহাসচিবের অনুসন্ধানী দল প্রেরণ, মিয়ানমারে জাতিসংঘের তত্ত্বাবধানে সুরক্ষা বলয় গড়া, রাখাইন থেকে বিতাড়িত প্রত্যেক রোহিঙ্গাকে মিয়ানমারে তাদের নিজ ঘরবাড়িতে প্রত্যাবর্তন ও পুনর্বাসন নিশ্চিত করা ও কফি আনান কমিশনের সুপারিশমালার নিঃশর্ত, পূর্ণ এবং দ্রুত বাস্তবায়নের ৫ দফা দাবি পেশ করেন।

‘চক্রান্তই বিএনপি`র মন্ত্র’ উল্লেখ করে জাসদ সভাপতি ইনু বলেন, ‘অভ্যন্তরীণ ভুল রাজনীতি করে সংবিধান, গণতন্ত্র ও নির্বাচন থেকে তারা (বিএনপি) যেমন ছিটকে পড়েছে, ঠিক তেমনি রোহিঙ্গা বিষয়েও চক্রান্ত যুদ্ধের উস্কানি, সাম্প্রদায়িক জিগির তোলা ও রাজনীতির রোহিঙ্গাকরণের অপচেষ্টা করে শরণার্থী সমস্যার শান্তিপূর্ণ সমাধানের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা শান্তি ও জংগি দমনের চশমা দিয়ে দেশ ও রাজনীতিকে দেখছেন আর খালেদা জিয়া চক্রান্তের চশমা দিয়ে। এ পরিস্থিতিতে দেশে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের ষড়যন্ত্র আর সীমান্তে মিয়ানমার শরণার্থী সমস্যা মোকাবেলা করেই শান্তি বজায় রাখতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, রবিউল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা প্রমুখ বক্তব্য রাখেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer