Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

হাতে ধরতে হবে না, নিজে থেকেই চলবে স্যুটকেস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২১, ১৮ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

হাতে ধরতে হবে না, নিজে থেকেই চলবে স্যুটকেস

ঢাকা: পরমবাবু প্রায়শই পরিবার নিয়ে বেড়িয়ে পড়েন। দেশের বিভিন্ন জায়গা তো বটেই, দেশের বাইরেও বহুবার ঘুরতে গিয়েছেন তিনি। যখনই মন চায়, তখনই বাক্সপ্যাঁটরা গুছিয়ে বেড়িয়ে পড়েন। কিন্তু, একটা বিষয় নিয়ে তাঁর আক্ষেপটা বরাবরই রয়ে গিয়েছে। লাগেজটা বড্ড ভারী হয়ে যায়! এত ভারী লাগেজ নিয়ে ঘুরতে যাওয়ার ঝক্কি সামলাতে গিয়েই হিমশিম খাওয়ার জোগাড়! এই সমস্যাটা শুধু পরমবাবুর নয়। তাঁর মতো বহু মানুষেরই ভারী ‘স্যুটকেস’ হাতে নিয়ে ঘুরতে সমস্যা হয়।

এ বার সেই সমস্যার সমাধান হতে চলেছে। ‘ট্রাভেলমেট রোবোটিক্স’ বাজারে আনল হ্যান্ডস ফ্রি স্যুটকেস, অর্থাৎ চলমান স্যুটকেস। এ বার আর ভারী ব্যাগ হাতে করে বয়ে বেড়ানোর দিন শেষ। চলে এসেছে এমন এক স্যুটকেস যা নিজে থেকেই আপনার সঙ্গে সঙ্গে যাবে। এটি আড়াআড়ি এবং লম্বালম্বি, দু’ভাবেই দাঁড় করানো যায়। এই স্যুটকেসের নীচে লাগানো থাকছে চাকা। ঘণ্টায় ১০.৯ কিলোমিটার গতিবেগে যেতে সক্ষম। 

যে পথের উপর দিয়ে এই ব্যাগ যাবে তা মসৃণ নাকি কিছুটা এবড়োখেবড়ো তা আগে থেকেও দেখে নেবে এই স্যুটকেসে। এমনই সেন্সর লাগানো থাকছে এই বিশেষ ধরনের স্যুটকেসে। এখানেই শেষ নয়, রাস্তা বন্ধ থাকলে গতিপথ পরিবর্তন করার জন্যও সেন্সর লাগানো থাকছে এই ব্যাগে। এই হ্যান্ডস ফ্রি স্যুটকেসে থাকছে একটি চার্জার ডিভাইস। প্রয়োজন হলে মোবাইলও চার্জ দিয়ে নেওয়া যাবে।

এমনকী, এই স্যুটকেসের উপর অনায়াসেই আপনি কিছু ভারী জিনিসপত্র চাপিয়ে নিতে পারেন। প্রস্তুতকারক সংস্থাটি এই বিশেষ ধরনের স্যুটকেসের দাম রেখেছে মাত্র ২৬ হাজার টাকা। তবে আর কী, এ বার ভারী লাগেজ নিয়ে ঘুরে বেড়ানোর ঝক্কির দিন শেষ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer