Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘হাওরের দুর্গতদের সঙ্গে সরকার প্রহসন করেছে’

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৩, ৪ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘হাওরের দুর্গতদের সঙ্গে সরকার প্রহসন করেছে’

ছবি: বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি তাহিরপুর উপজেলা শাখার উদ্যোগে এক কৃষক সমাবেশ তাহিরপুর মধ্য বাজার অনুষ্ঠিত হয়।

উপজেলা কমিটির সভাপতি ছয়ফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকিকুর রেজার পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কুমার ভৌমিক।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান কবির। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আ:রব, বারকী শ্রমিক নেতা নজরুল ইসলাম।

অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বলেন, এত বড় বিপর্যয়ের পরেও হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা না করে সরকার জনগণের সাথে প্রহসন করেছে। তিনি অবিলম্বে দুর্গত এলাকা ঘোষণা করে বছরব্যাপি পর্যাপ্ত ত্রাণ ও গ্রামে গ্রামে রেশনের ব্যবস্থা করার দাবি জানান।

বিশেষ অতিথি শাহজাহান কবির বলেন, হাওর অঞ্চলের দুর্গত মানুষকে রক্ষা করার জন্য জলমহালের ইজারা বাতিল করে অবাধে মাছ ধরার সুযোগ দিতে হবে। অকাল বন্যা সমস্যার স্থায়ী সমাধানের জন্য পরিকল্পিত ভাবে নদ নদী খননের দাবি জানান।

তিনি আর বলেন, বাঁধের দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer