Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

হবিগঞ্জে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে গুলিবিদ্ধ ১৫

হবিগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত: ১৭:৪৮, ১৯ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

হবিগঞ্জে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে গুলিবিদ্ধ ১৫

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলার ছাত্র-পুলিশ সংঘর্ষে পুলিশের গুলিতে ১৫ জনসহ ২০ ছাত্র আহত হয়েছে। এ ঘটনায় থানার এসআই দেলোয়ার হোসেনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

সোমবার দুপুর ৩টার দিকে তাকে ক্লোজড করা হয়। এদিকে এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার বিকাল ৩টার দিকে সহকারি পুলিশ সুপার সুদীপ্ত রায়কে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। হবিগঞ্জ জেলার সহকারি পুলিশ সুপার সুদীপ্ত রায় বিষয়টি নিশ্চিত করেন।

বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভীনের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে বাহুবলের দীননাথ ইনস্টিটিউশন ও ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা বুধবার বেলা ১১টায় পূর্ব ঘোষণা অনুযায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয় ঘেরাও করেন। এ-সময় ছাত্রছাত্রীরা মাধ্যমিক শিক্ষা অফিসারের ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, বাহুবল মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজী জিয়াউদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালান। এ-সময় উত্তেজিত ছাত্ররা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর জুতা ছুড়ে মারে।

পরিস্থিতি সামাল দেন বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই। তিনি উপস্থিত হয়ে সমস্যার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে ছাত্ররা স্কুলে ফিরে যাওয়ার পথে বাহুবল থানার সামনে গিয়ে উত্তেজিত হয়ে থানার ভেতরে ঢুকে হামলা চালায়। এসময় থানায় ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। পরে পুলিশ পরিস্থিতি শান্ত করতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় ১৫ ছাত্র গুলিবিদ্ধসহ ২০ জন আহত হন।

ঘটনাস্থল থেকে দুই শিক্ষক, এক ছাত্র ও এক অভিভাবকে আটক করেছে পুলিশ। আটক দুই শিক্ষক হলেন দীননাথ স্কুলের সহকারী শিক্ষক অশোক দাস ও গোলাম মহিউদ্দিন, দশম শ্রেণির ছাত্র জাহাঙ্গীর ও একজন অভিভাবক।

বাহুবল মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer