Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধনে কমলগঞ্জে আসছেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৪, ১০ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধনে কমলগঞ্জে আসছেন স্বাস্থ্যমন্ত্রী

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জে ৮ কোটি ৩২ লাখ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক বাস্তবায়িত এই ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২ মে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি একদিনের সরকরি সফরে শনিবার দুপুর ১২ টায় একটি হেলিকপ্টারে যোগে মৌলভীবাজারের কমলগঞ্জের উদেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। দুপুর সাড়ে ১২টায় কমলগঞ্জে অবতরণ করবেন এবং দুপুর ১টায় কমলগঞ্জ উপজেলায় নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্বোধনী ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় চিকিৎসক ও যন্ত্রপাতি সংকটের কারণে ভেঙ্গে পড়েছে চিকিৎসা সেবা। ফলে চরম ভোগান্তির শিকার রোগী ও স্বজনরা। কমলগঞ্জ উপজেলার অধিকাংশ দরিদ্র মানুষ চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য একমাত্র এই সরকারী হাসপাতালের উপর নির্ভরশীল। কিন্তু হাসপাতালসমূহে প্রয়োজনীয় জনবল না থাকার কারণে উপজেলাবাসী বিশেষ করে দরিদ্র মা ও শিশুরা প্রাপ্য চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। অনতিবিলম্বে প্রয়োজনীয় জনবলের সংস্থান করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর নিকট জোর দাবী জানান।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাইনী, এনেস্তেসিয়া. সার্জারী, শিশু, মেডিসিনসহ সকল কনসালটেন্ট এর পদ শূণ্য রয়েছে। কনসালটেন্ট না থাকায় সিজারিয়ান সেকশন চালু করা যাচ্ছে না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন তথ্য কেন্দ্র না থাকার কারণে হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া বলেন, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ডাক্তার সংকটের মধ্য দিয়ে কমলগঞ্জ উপজেলার বিশাল জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দিতে গিয়ে আমরা হিমশিম খাচ্ছি। সংকটের কারণে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেওয়ার কথা স্বীকার করে তিনি আরো বলেন,‘ডাক্তার সহ বিভিন্ন যন্ত্রপাতির সংকট নিরসন করা গেলে মানুষের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব হবে’।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer