Bahumatrik Logo
২০ অগ্রাহায়ণ ১৪২৩, রবিবার ০৪ ডিসেম্বর ২০১৬, ৪:০৯ অপরাহ্ণ

স্বামী শিবানন্দকে হত্যার হুমকির ঘটনায় মোদির উদ্বেগ


১৭ জুন ২০১৬ শুক্রবার, ১১:০৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


স্বামী শিবানন্দকে হত্যার হুমকির ঘটনায় মোদির উদ্বেগ

ঢাকা : ঢাকার রামকৃষ্ণ মিশনের ধর্মগুরু স্বামী শিবানন্দকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করে এ বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করে রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা সুনিশ্চিত করতে তাকে নির্দেশ দেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ শুক্রবার এক বিবৃতিতে জানান, `ওই হামলার হুমকি সম্ভবত আইএস থেকে এসেছে বলে মনে করা হচ্ছে।`

তিনি জানান, `ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা পুলিশের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে। তারা রামকৃষ্ণ মিশনের যাবতীয় নিরাপত্তা সুনিশ্চিত করেছে।`

এছাড়া ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঢাকায় ভারতীয় মিশন এবং রামকৃষ্ণ মিশনে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে বলেও জানান বিকাশ স্বরূপ।

এদিকে বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুহিতানন্দ ঢাকায় স্বামী শিবানন্দকে হত্যার হুমকির খবর পেয়েই শুক্রবার দিল্লি ছুটে আসেন। তিনি ভারতের প্রধানমন্ত্রীর সচিবালয়ে যোগাযোগ করে এ বিষয়ে নিরাপত্তার দাবি জানান।

জবাবে ভারতের প্রধানমন্ত্রীর দফতর থেকে তাকে আশ্বস্ত করে বলা হয়, `ঢাকায় রামকৃষ্ণ মিশনে নিরাপত্তা দিতে দিল্লির সরকার যাবতীয় ব্যবস্থা নিচ্ছে।`

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় কম্পিউটারে টাইপ ও হাতের লেখা হুমকি সংবলিত একটি চিঠি আসে ঢাকার রামকৃষ্ণ মিশনে।  চিঠিতে করে এখানে ধর্মপ্রচার করতে গুরু মৃদুল মহারাজকে নিষেধ করা হয়। তাকে দেশ ছাড়ার হুমকি দিয়ে বলা হয়, দেশ না ছাড়লে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ