Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমার গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৯, ২৩ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমার গেছেন

ঢাকা : রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন সমস্যা নিরসনে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে স্বরাষ্ট্রমন্ত্রী আজাদুজ্জামান খানের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার দুপুরে মিয়ানমারের রাজধানীর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

মন্ত্রীর সহকারী একান্ত সচিব মো. সোহেল মিয়া বাসসকে জানান, স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট দুপুর ১২টা ৪৫ মিনিটে ঢাকা ছেড়েছে।

প্রতিনিধিদলের অপর সদস্যরা হলেন- নিরাপত্তা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমদ চৌধুরী, জন নিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

মিয়ানমার সরকারের আমন্ত্রণে প্রতিনিধিদল প্রতিবেশী দেশটি সফরে করছেন। তাদের আগামী ২৫ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে বলে সোহেল মিয়া জানান।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী বাসসকে জানান, বর্তমান রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন সমস্যা নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনার জন্য সরকার একটি এজেন্ডা নির্ধারণ করেছে।

গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারে অব্যাহত সহিংসতার কারণে দেশটির রাখাইন রাজ্য থেকে ৫ লাখ ৮২ হাজার রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে পালিয়ে এসেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer