Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

স্বঘোষিত ধর্মগুরুর আশ্রম থেকে ৬০০ নারী নিখোঁজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০১, ১৯ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্বঘোষিত ধর্মগুরুর আশ্রম থেকে ৬০০ নারী নিখোঁজ

ঢাকা : ভারতে স্বঘোষিত এক ধর্মগুরুর আশ্রম থেকে ৬০০ নারী শিষ্য নিখোঁজ হয়েছেন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিল্লির ফতেপুর এলাকার ‘শ্রী শান্তি ক্ষেত্র’ আশ্রমে।

স্বঘোষিত এই ধর্মগুরুর নাম দাতী মহারাজ। তার বিরুদ্ধে আশ্রমের এক নারী শিষ্যকে ধর্ষণের অভিযোগ উঠেছে।অভিযোগকারী তরুণীর (২৫) ভাষ্য, তিনি প্রায় এক দশক ধরে দাতী মহারাজের শিষ্য ছিলেন। ২০১৬ সালে তাঁকে ধর্ষণ করেন ধর্মগুরু ও তার দুই সঙ্গী। ঘটনার পর তিনি আশ্রম থেকে পালিয়ে যান।

অভিযোগকারী তরুণী জানান, দাতী মহারাজের এক নারী শিষ্য তাঁকে (অভিযোগকারী) জোর করে ধর্মগুরুর কক্ষে ঢুকিয়ে দিতেন। অন্য নারী শিষ্যদেরও শ্লীলতাহানি করতেন মহারাজ।বিষয়টি দীর্ঘদিন চাপা ছিল। গত সোমবার ওই তরুণী আশ্রমের মহারাজের বিরুদ্ধে স্থানীয় ফতেপুর বেরি থানায় ধর্ষণের মামলা করেন। মামলাটি গ্রহণ করে পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে।

অভিযোগকারী তরুণী বলছেন, ধর্ষণের মামলা দায়ের করার পর ধর্মগুরুর শিষ্যরা তাঁকে জীবননাশের হুমকি দিয়েছেন। তাকে মামলা তুলে নিতে বলেছেন।

রোববার রাজস্থানে দাতী মহারাজের আশ্রমে হানা দেয় পুলিশ। তবে সেখানে দাতী মহারাজকে পাওয়া যায়নি। তিনি আত্মগোপন করেছেন। দাতী মহারাজের বিরুদ্ধে পুলিশ ‘লুক আউট’ নোটিশ জারি করেছে।

এদিকে দাতী মহারাজের আশ্রমে থাকা ৬০০ নারী শিষ্যের কোনো খোঁজ পুলিশ পায়নি।‘নিখোঁজ’ হওয়া এই নারী শিষ্যরা কোথায় গেছেন, তা তদন্ত করে দেখছে পুলিশ।পুলিশ বলছে, নারী শিষ্যরা নিজেদের ঘরে ফিরে গেছেন, নাকি তাঁদের অন্যত্র পাচার করা হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

নারী শিষ্যদের ধর্ষণের দায়ে এর আগে কারাদণ্ডে দণ্ডিত হন কথিত সাধু ও ডেরা সাচা সৌদার প্রধান গুরুমিত রাম রহিম সিং ইনসান। ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে তিনি কারাবন্দী রয়েছেন। রাম রহিম সিংয়ের বিরুদ্ধে তাঁরই আশ্রমের দুই সাধ্বী ধর্ষণের অভিযোগ আনেন। গত ২৫ আগস্ট রাম রহিম সিংকে ২০ বছরের কারাদণ্ড দেন আদালত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer