Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

স্থানীয় সরকার বিভাগের হেল্পলাইন ‘১৬২৫৬’ চালু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫২, ২ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্থানীয় সরকার বিভাগের হেল্পলাইন ‘১৬২৫৬’ চালু

ঢাকা : হেল্পলাইন চালু করল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের ‘স্থানীয় সরকার বিভাগ’। হেল্পলাইন নম্বর-১৬২৫৬।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি) মিলনায়তনে লোকাল গভর্নমেন্ট হেল্পলাইনের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

উদ্বোধন অনুষ্ঠানে ড. জাফর আহমেদ খান বলেন, এনআইএলজি’র স্থানীয় সরকার হেল্পলাইন চালুকরণ স্থানীয় সরকার ব্যবস্থার উন্নয়নে একটি যুগান্তকারী পদক্ষেপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এনআইএলজিকে ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, একটি দেশের উন্নয়ন, অগ্রগতি অনেকাংশে নির্ভর করে সে দেশের স্থানীয় সরকার ব্যবস্থার ওপর। বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড, জনগণের জন্য বিভিন্ন নাগরিক সুবিধা প্রদান মূলত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের মাধ্যমে সম্পাদিত হয়। জনগণের বিভিন্ন প্রশ্নের জবাবে স্থানীয় সরকারের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের লিংক স্থাপন করার লক্ষ্যে স্থানীয় পর্যায়ে অবাধে ও সহজে তথ্য সরবরাহ করতে বিশ্বব্যাংক এবং ওয়াটার এইডের সহায়তায় এনআইএলজি লোকাল গভর্নমেন্ট হেল্পলাইন চালু করার ফলে জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত হবে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer