Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

স্টেট ইউনিভার্সিটিতে ৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ার শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:১৬, ২১ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্টেট ইউনিভার্সিটিতে ৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ার শুরু

ছবি : সংগৃহীত

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ফার্মেসি ও অন্যান্য গ্রাজুয়েটদ চাকরি প্রত্যাশীদের জন্য দুই দিনব্যাপী ৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ার শুরু হয়েছে। বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এবং স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপদেষ্টা অধ্যাপক ড. এস.এম.এ. ফায়েজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ তারিকুজ্জামান খান, ফার্মেসি বিভাগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের প্রাক্তন ডিন অধ্যাপক ড. এম. এ. রশিদ, বিভাগীয় প্রধান অধ্যাপক মো. সাইফুল ইসলাম পাঠান, একাডেমিক ও রিসার্চ বিষয়ের প্রধান অধ্যাপক ড. মো. মোকলেসুর রহমান সরকার, ড. মো. হাসান কাওসার, মুহাম্মাদ মাহফুজুর রাহমানসহ বিভাগের অন্যান্য সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ারে কোম্পানিগুলোর পক্ষ থেকে মেলায় চাকরি প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ, স্পট ইন্টারভিউ এবং কোম্পানির নানা ধরনের ফিচার প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও দু’দিনব্যাপী এই ফেয়ারে রয়েছে ক্যারিয়ার গঠন সম্পর্কিত বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ সেমিনার, মক ইন্টারভিউসহ নানা ইভেন্টস।

উদ্বোধনের পর ড. এস.এম.এ. ফায়েজ অতিথিদের নিয়ে বিভিন্ন ষ্টল এবং ফার্মেসি বিভাগের ল্যাব ঘুরে দেখেন। বেসরকারি পর্যায়ে উন্নতমানের যন্ত্রপাতি সমৃদ্ধ ১৩টি ল্যাব দেখে ভূয়সী প্রশংসা করেন তিনি। এছাড়া প্রতি বছর ফার্মা ক্যারিয়ার ফেয়ার আয়োজন করার এই উদ্যোগকে তিনি ফার্মেসি পেশার উন্নয়নে মাইলফলক বলে উল্লেখ করেন।

ল্যাবএইড ফার্মাসিউটিক্যালস, অপসোনিন ফার্মা, রেনেটা, এসিআই, জেনারেল ফার্মাসিউটিক্যালস, রেডিয়্যান্ট ফার্মাসিউটিক্যালস, বিকন ফার্মাসিউটিক্যালস, গ্লোব ফার্মাসিউটিক্যালস, ইউনিমেড এন্ড ইউনিহেলথ ম্যানুফ্যাকচারিং, বায়োফার্মা ল্যাবরেটরিজ, এস আই টু (স্কয়ার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান), ডেল্টা ফার্মাসিউটিক্যালস, নাভানা ফার্মাসিউটিক্যালস, সোসাল মার্কেটিং কোম্পানি (এসএমসি), এলকো ফার্মা, এলবিয়ন ল্যাবরেটরিজ, নোভো হেলথ কেয়ার এন্ড ফার্মা, টেকনো ড্রাগস, ভেরিতাস ফার্মাসিউটিক্যালস, ওয়ান ফার্মা, কনকর্ড ফার্মাসিউটিক্যালস, ইভোনিক ইন্ডাষ্ট্রিজ, একটিভ ফাইন, রুট বাংলাদেশ, গ্রীন লাইফ ন্যাচারাল হেলথকেয়ার, লুসাই ট্রেডিং কোম্পানিসহ মোট ৩৬টি কোম্পানির অংশগ্রহণে মেলার প্রথম দিনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে আগত দর্শনার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে অংশগ্রহণ করেন।

মেলা চলবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত। শেষ হবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজের মাধ্যমে। ৫ম ফার্মা ক্যারিয়ার ফেয়ার ২০১৮ এর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই, ফার্মা ওয়ার্ল্ড এবং বাংলানিউজ ২৪ ডট কম।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer