Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

স্কুলে যাওয়া হলো না তালহা ও রিবা’র, শোকস্তব্ধ গোয়ালবাথান

তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৮, ৮ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৭:৫৯, ৮ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

স্কুলে যাওয়া হলো না তালহা ও রিবা’র, শোকস্তব্ধ গোয়ালবাথান

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : রোববার ক্লাসের প্রথম দিন ছিল। তাই ছেলের বায়না তার মাকে নিয়ে স্কুলে যাবে। যেই বায়না সেই কাজ। মাকে সাথে নিয়ে প্রাইভেটকারে করে স্কুলে যেতে প্রস্তুত তৌসিন আহমেদ তালহা। সাথে তার চাচাতো বোন রুবাইদা নুসরাত রিবাও যাবে ভর্তি হতে। তাই মাকে সকাল থেকেই স্কুলে যাবে বলে বায়না ধরেছে। পরে দু’জনের মাকে নিয়ে প্রাইভেটকারযোগ স্কুলে যাওয়ার জন্য বের হয়।

কিন্তু ভাগ্যের কী নির্মম পরিণতি ! রিবা ও তার মা এবং তালহা ও তার মাকে নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকার খ্রিষ্টান মিশনারী স্কুলে যাওয়ার পথে তাদের বহন করা প্রাইভেটকারের সাথে ট্রেনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিশু তালহা ও তার মা তাহমিদা খাতুন এবং রিবা ও তার মা নুসরাত জাহান লাকী নিহত হন। সেই সাথে প্রাইভেটকারের চালক মিনহাজ উদ্দিনও নিহত হন। শেষ হয়ে যায় তাদের বড় হয়ে উঠার স্বপ্ন। শেষ হয় লেখা পড়ার স্বপ্নও।

একটি ট্রেন এক সাথে এতোগুলো প্রাণ কেড়ে নেওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে উঠেছে এলাকার আকাশ বাতাস। পাখিগুলোও যেন নিশ্চুপ হয়ে গেছে এতগুলো কচি প্রাণ শেষ হওয়ার শোকে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন মৃতদেহগুলো দেখতে আসছে। তবে এক সাথে দুই জন শিশু নিহতের ঘটনায় অনেকে নিরবে কাঁদছেন।

রোববার সকাল ৯টার দিকে ঢাকা-রাজশাহী রেলরুটের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় মর্মান্তিক ট্রেন ও প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এতে একই পরিবারের মা-ছেলেসহ নিহত হয় ৫জন।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়াসিন ফারুক বলেন, সকাল ৯ টার দিকে কালিয়াকৈরের গোয়ালবাথান এলাকায় কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেসের সাথে একটি প্রাইভেটকারের সংঘর্ষের হয়ে ঘটনাস্থলেই চালকসহ ৫ জন নিহত হয়।

ঘটনাস্থল থেকে দুই কিলোমিটার দূরে ওই ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ঢাকা-রাজশাহী রেলরুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরই মধ্যে উদ্ধারের কাজ চরছে। আশা করছি আধা ঘন্টার মধ্যে রেল চলাচল স্বাভাবিক হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer