Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

স্কুল চলাকালীন সময়ে কোচিং নয়: জেলা প্রশাসক

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪৮, ১১ আগস্ট ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্কুল চলাকালীন সময়ে কোচিং নয়: জেলা প্রশাসক

ছবি-বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : স্কুল চলাকালীন সময়ে কোন কোচিং চালানো যাবেনা বলে জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন।

তিনি বলেন, সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দুই শিফটে স্কুলের ক্লাস চালানো হয়। এসময়ের মধ্যে কুষ্টিয়ার কোন শিক্ষা প্রতিষ্ঠানে এক্সট্রা ক্লাস করানো যাবে না এবং কোন কোচিং চালানো যাবে না।

বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কোচিং সেন্টারের স্বত্তাধিকারী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, অভিভাবক ও সুধীজনের সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনার সন্তান কি বিষয়ে দুর্বল তার জন্য কোন শিক্ষকের কাছে পড়বে, এজন্য সেসব শিক্ষা প্রতিষ্ঠানকে লিখিতভাবে জানাতে হবে। কেন আপনার সন্তান এই বিষয়ে কেন দুর্বল? এজন্য সেই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক যাচাই বাছাই করে দেখবে, সেই শিক্ষার্থী কোন বিষয়ে দুর্বল। তার উপর ভিত্তি করে সেই প্রধান শিক্ষক অনুমতি দিলেই কেবল আপনার সন্তানকে কোচিং করাতে পারবেন।

তিনি বলেন, কোন শিক্ষক স্কুলের সময় ছাড়া কোন কোচিং সেন্টারে ক্লাশ নিতে না পারে এজন্য মনিটরিং বোর্ড গঠন করা হবে। যদি কোন শিক্ষক ক্লাস নেয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মুজিব উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বদরুদ্দোজা, জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান, কুষ্টিয়া জিকে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম কাদির শাকিলসহ বিভিন্ন কোচিং সেন্টারের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সভাপতি ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer