Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সোমবারও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত: ০৯:২১, ১৩ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সোমবারও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। দ্বিতীয় দফায় রোববার রাত ১২টা থেকে পদ্মা নদীর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্যতা সংকটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এর ফলে বিপাকে পড়েছেন এই নৌরুটের যাত্রীরা। পারাপারের অপেক্ষায় রয়েছে ছয় শতাধিক ছোট বড় যানবাহন।

ফেরি চলাচলের জন্য উপযোগী পানির গভীরতা না থাকায় সমস্যার সম্মুখীন হচ্ছেন ফেরি চালকরা। এর আগে গত শনিবার বিকাল ৫টার দিকে লৌহজং চ্যানেলে নাব্যতা সংকোটের কারণে ফেরি বন্ধ রাখা হয়। এরপর রাত ১০টার দিকে ৪টি কে-টাইপ ফেরি চলাচল করে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, বিকল্প চ্যানেলে পানির গভীরতা আছে চার-পাঁচ ফুটের মতো। কিন্তু ফেরি চালাতে প্রয়োজন সাড়ে সাত ফুটের মতো। ১২ জুন থেকে ব্যবহার করে আসা এই চ্যানেলটিতে বর্তমানে পলি জমে নাব্যতা সংকট দেখা দিয়েছে। এর কারণে পূর্বের সরাসরি মূল চ্যানেল দিয়ে চলাচল করতে হচ্ছে। এ ছাড়া পণ্যবাহী ট্রাক ও ভারী যানবাহনগুলোকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট ব্যবহারের কথা বলা হয়েছে। এরপরও ঘাট এলাকায় ৬০০ যানবাহন পারের অপেক্ষায় আছে।

ঘাট ব্যববস্থাপক আরো জানান, নাব্যতা সংকট নিরসনে ড্রেজিং চলছে চ্যানেলে। দুই দিন সময় নেওয়া হয়েছে ফেরি চলাচল উপযোগী করতে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer