Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সোমবার থেকে মনোনয়নপত্র বিতরণ : ব্যানার অপসারণের নির্দেশ

শেখ হেদায়েতুল্লাহ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৩৫, ২ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সোমবার থেকে মনোনয়নপত্র বিতরণ : ব্যানার অপসারণের নির্দেশ

খুলনা : খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে সোমবার থেকে নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী খুলনা সিটি কর্পোরেশন এলাকার ভোটাররা রির্টানিং অফিসারের দপ্তর থেকে মনোনয়ন পত্র গ্রহণ করতে পারবেন। নির্ধারিত অর্থ প্রদান সাপেক্ষে তারা এ মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারবেন।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ি খুলনা সিটি কর্পোরেশনে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীদের প্রচার সামগ্রী নিজ উদ্যোগে অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রির্টানিংক অফিসার দপ্তর সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনী তফশিল অনুযায়ি মনোনয়ন গ্রহণ ও জমাদানের শেষ তারিখ আগামী ১২ এপ্রিল। নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র, ভোটার তালিকার সিডি (কম্প্যাক্ট ডিস্ক)সহ আনুসঙ্গিক উপকরণ আনতে রোববারই ঢাকায় কর্মকর্তা পাঠানো হয়েছে।

সোমবার থেকে নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী প্রার্থী যারা খুলনা সিটি কর্পোরেশনের ভোটার তারা মনোনয়নপত্র গ্রহণ করতে পারবেন। কাউন্সিলর পদে সংশ্লিষ্ট ওর্য়াড এলাকার ভোটার হতে হবে। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সংশ্লিষ্ট তিনটি ওয়ার্ডের যে কোন একটিতে ভোটার হতে হবে। এছাড়া মেয়র পদে নির্বাচনে অংশ নিতে সিটি কর্পোরেশনের যে কোন ওর্য়াডের ভোটার হলেই তিনি মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করতে পারবেন।

এদিকে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর পদে অংশ নিতে অনেকেই প্রচার প্রচারণা করেছেন। তারা প্রচারণার কাজে ব্যানার, প্যানা, দেয়াল লিখন, বিলবোর্ড, তোরণ,প্যান্ডেল এমনকি কোন কোন স্থানে আলোক সজ্জা করা হয়েছে। এসকল প্রচার সামগ্রী প্রচারকারিদের নিজ উদ্যোগে অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৮ এপ্রিল রোববার রাত ১২টার মধ্যে অপসারণ করার কথাও বলা হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রির্টানিং অফিসার ও খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ইউনুচ আলী বলেন সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সোমবার থেকে নির্বাচনে অংশগ্রহনেচ্ছু প্রার্থীদেরকে মনোনযন পত্র দেয়া হবে। মনোনয়নপত্র গ্রহণ করতে প্রার্থীকে ভোটার তালিকার সিডি কিনতে হবে। প্রতিটি ওর্য়াডের ভোটার তালিকার সিডি নিতে ৫০০ টাকা প্রদান করতে হবে।

তিনি আরও বলেন, সম্ভাব্য প্রার্থীদের প্রচার সামগ্রী অপসারণ করতে নির্দেশ দেয়া হয়েছে। প্রচারকারীদের নিজ উদ্যোগে এ সকল প্রচার সামগ্রী অপসারণ করতে হবে। এ নির্দেশ বাস্তবায়নের জন্য খুলনা জেলা প্রশাসককে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer