Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ঘেরাও

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত: ০০:৪৩, ১৪ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ঘেরাও

ছবি : বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জে হাওর বাচাঁও সুনামগঞ্জ বাঁচাও সংগঠনের পূর্ব নির্ধারিত পানি উন্নয়ন বোর্ড ঘেরাও কমসূচি পালিত হয়েছে। 

বৃহস্পতিবার জেলার ট্রাফিক পয়েন্ট থেকে জেলার কৃষক, শ্রমিক সহ সর্বস্তরের জনতা মিছিল নিয়ে পাউবো অফিস ঘেরাও করতে পানি উন্নয়ন বোর্ডের অফিসের দিকে যায়। পথে কাজির পয়েন্টে পুলিশের বাঁধার মুখে পড়ে বিক্ষোভকারীরা।

এত উত্তেজিত জনতা ও পুলিশের মাঝে উত্তেজনা দেখা দেয়। পরে পরিবেশ নিয়ন্ত্রন হয়। পাউবো অফিস ঘেরাও করতে না পেরে সবাই জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে। সেই সময় উত্তেজিত জনতা প্রতিকী হিসাবে একজনকে পাউবো কর্মকর্তা সাজিঁয়ে জুতা পেটা করে এক প্রতিবাদী কৃষক এবং জুতা পেটা করতে করতে ট্রাফিক পয়েন্টে বিশাল সমাবেশে নিয়ে যায়।

এসময় বক্তব্য রাখেন, হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু,যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,যুগ্ম আহবায়ক বিজন সেন রায়,যুগ্ম আহবায়ক চিত্তরঞ্জন তালুকদার,যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সালেহ আহমেদ,অ্যাডভোকেট রুহুল তুহিন,কুষক নেতা আব্দুল কাইয়ুম,কৃষক নেতা রুহুল আমিন,অ্যাডভোকেট এনাম আহমেদ, সাংবাদিক মহবুবুর রহমান পীর,মাসুম হেলাল,এমরানুল হক চৌধুরী,পংকজ কান্তিদ দে,শামস শামীম,বিন্দু তালুকদার,দেওয়ান গিয়াস,কুদরত পাশা,এরআর জুয়েল,শহীদ নূর,সংস্কৃতি কর্মী জাহাঙ্গীর আলম,প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সুনামগঞ্জের ১১টি উপজেলায় পাউবো,ঠিকাদার ও পিআইসিদের অনিয়মের কারনে জেলার প্রতিটি বাঁধ ভেঙ্গে গেছে। যার জেলার ফলে লক্ষ লক্ষ কৃষকের একমাত্র জীবন বাচাঁ অবলম্বন বোরো ধান সম্পূর্ণ পানিতে তলিয়ে গেছে। বাঁধ নির্মাণে জড়িতদের চিহ্নিত করে বিচার করতে হবে। বিচার না হওয়া পর্যন্ত হাওর বাচাঁও সুনামগঞ্জ বাঁচাও সংগঠন সহ আমরা হাওরবাসী এই আন্দোলন চালিয়ে যাব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer