Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সীমান্ত বিরোধে আগ্রাসন চালাচ্ছে চীন : ভারতীয় কূটনীতিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৯, ১৯ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সীমান্ত বিরোধে আগ্রাসন চালাচ্ছে চীন : ভারতীয় কূটনীতিক

ঢাকা : একজন ভারতীয় শীর্ষ কূটনীতিক বলেছেন, চীন অস্বাভাবিক আগ্রাসী থাকায় নয়াদিল্লীর সঙ্গে মাসব্যাপী সীমান্ত বিরোধ প্রশোমনের কোন লক্ষণ দেখা যাচ্ছে না। বুধবার সংবাদমাধ্যমের খবরে একথা বলা হয়। খবর এএফপি’র।

হিমালয়ের একটি প্রত্যন্ত মালভূমি নিয়ে অচলাবস্থার প্রেক্ষাপটে বেইজিং প্রায় প্রতিদিনই তাদের প্রতিবেশী দেশ ভারতকে হুমকি দিচ্ছে। সেখানে ভারত ও চীনের সৈন্য মুখোমুখী অবস্থানে রয়েছে।

খবরে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর এ বিরোধ নিয়ে এক বিফিংয়ে আইনপ্রনেতাদের বলেন, ভারত এই বিরোধের কূটনৈতিক সমাধান চায়।

ভারতীয় সংবাদমাধ্যমকে মঙ্গলবারের ব্রিফিংয়ে পার্লামেন্ট প্যানেলের একজন সদস্য বলেন, ‘জয়শঙ্কর আমাদের বলেছেন সাম্প্রতিক অচলাবস্থা প্রশ্নে চীনের আগ্রাসন ও বাগাড়ম্বরপূর্ণ বক্তব্য সম্পূর্ণ অস্বাভাবিক।’

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিতীয় কর্তা ব্যক্তির বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই’র খবরে বলা হয়, এ সমস্যা সমাধানের জন্য ‘আমরা কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা অব্যাহত রাখবো।’

এদিকে চীন জানিয়েছে, বিরোধপূর্ণ ভূ-খন্ড থেকে ভারত তাদের সৈন্য প্রত্যাহার করে নিলেই কেবলমাত্র দিল্লীর সাথে বেইজিং বৈঠকে বসবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer