Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সিলেটে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স’ শুরু ৬ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৪৯, ১ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সিলেটে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স’ শুরু ৬ অক্টোবর

ঢাকা : ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) এর উদ্যোগে এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র আয়োজনে বিভাগীয় শহর সিলেটে ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ২০১৭’ শুরু হবে আগামী ৬ অক্টোবর।

সিলেট জেলা প্রেস ক্লাব মিলনায়তনে দুই দিনব্যাপি এই কোর্সে চলচ্চিত্রপাঠ এবং অধ্যয়ন-সংশ্লিষ্ট বিষয়গুলোতে পাঠদান করা হবে। এই কোর্সে অংশগ্রহণ করার ক্ষেত্রে চলচ্চিত্র অনুরাগী তরুণদের অগ্রাধিকার দেয়া হবে।

এই কোর্সে চলচ্চিত্রের ইতিহাস, চলচ্চিত্রের ভাষা, চলচ্চিত্রের নন্দনতত্ত্ব, চলচ্চিত্রের সাথে অন্যান্য শিল্পমাধ্যমের সম্পর্ক, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা, চলচ্চিত্রে শব্দ ও সংগীত, চিত্রগ্রহণ, চলচ্চিত্র সম্পাদনা, চলচ্চিত্র পরিচালনা, প্রামাণ্যচলচ্চিত্র, চলচ্চিত্র সমালোচনাসহ অন্যান্য বিষয়ের পাঠদান করা হবে।

কোর্সে পাঠদান করবেন অগ্রজ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, চলচ্চিত্র শব্দ প্রকৌশলী রতন পাল, চলচ্চিত্র নির্মাতা ওয়াহিদ তারেক এবং চলচ্চিত্র নির্মাতা রাজীবুল হোসেন প্রমুখ। কোর্সটির পরিকল্পক এবং পরিচালক চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

কোর্সের ব্যাপ্তি ২ দিন। শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। কোর্স হবে ৬ ও ৭ অক্টোবর ২০১৭। কোর্সে নিবন্ধনের শেষ তারিখ ৪ অক্টোবর ২০১৭।

নিবন্ধনের জন্য যোগাযোগ : ক্ষিতি স্থপতি, ৮ম তলা, ব্লু ওয়াটার শপিং সিটি, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০১৫২১ ৪৫৪৪৮৫, ০১৭১২ ৪০৩৩২১২, ০১৯৮৩ ২১৬৮৯৪।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer