Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সিরীয় যুদ্ধ নিয়ে আলোচনা করতে মস্কো যাচ্ছেন নেতানিয়াহু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ২০ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সিরীয় যুদ্ধ নিয়ে আলোচনা করতে মস্কো যাচ্ছেন নেতানিয়াহু

ঢাকা : ইসরাইলী প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বুধবার রাশিয়া যাচ্ছেন। সেখানে তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করবেন। মূলত সিরীয় যুদ্ধ নিয়ে তারা আলোচনা করবেন। 

শনিবার নেতানিয়াহুর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, উভয়নেতা কৃষ্ণসাগর তীরবর্তী সোচি অবকাশ শহরে বৈঠক করবেন। তারা এ অঞ্চলের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

ধারণা করা হচ্ছে এ ধরণের আলোচনার মাধ্যমে উভয়দেশ তাদের বিমান বাহিনীর মধ্যকার দ্বন্দ্ব এড়াতে পারবে। কারণ, রাশিয়া সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সমর্থনে বিমান হামলা চালাচ্ছে। আর ইসরাইল সিরিয়ার গৃহযুদ্ধে না জড়াতে চাইলেও দেশটি লেবাননের জঙ্গি গ্রুপ হিজবুল্লাহর কাছে অস্ত্র সরবরাহে বাধা দিতে বিমান হামলা চালিয়েছে। হিজবুল্লাহ আসাদ সরকারের সমর্থনে যুদ্ধ করে আসছে।

সাবেক বিমান বাহিনী কমান্ডার আমির এশেল বৃহস্পতিবার হারের্টজ পত্রিকাকে বলেন, সিরিয়া ও অন্যান্য জায়গায় জঙ্গিদের জন্যে অস্ত্র বহনকারী কনভয় লক্ষ্য করে ইসরাইল প্রায় ১শ বার বিমান হামলা চালিয়েছে।

এদিকে মার্চে রুশ পররাষ্ট্রমন্ত্রণালয় সিরিয়ার ঐতিহাসিক পালমিরা শহরের পাশে মস্কো বাহিনীর কাছাকাছি বিমান হামলা চালানোর কারণে ইসরাইলী দূতকে ডেকে পাঠিয়েছিলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer