Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘সিদ্দিকুরের চোখে ফুলের টবের আঘাত লাগতে পারে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৭, ২২ জুলাই ২০১৭

আপডেট: ১৮:৪৬, ২২ জুলাই ২০১৭

প্রিন্ট:

‘সিদ্দিকুরের চোখে ফুলের টবের আঘাত লাগতে পারে’

ঢাকা : বৃহস্পতিবার শাহবাগে শিক্ষার্থীদের অবরোধে বিক্ষুব্ধ ছাত্রদের ছুড়ে মারা ফুলের টবের আঘাতেই তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের চোখে আঘাত লেগে থাকতে পারে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার ডিএমপি সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ছাত্রদের বারবার অনুরোধ করা হয়েছে, কোনোভাবেই তাঁরা যেন রাস্তায় না যায়। রাস্তায় অবস্থান নেওয়ায় অনলি গ্যাস ছুড়ে তাদেরকে নিয়ন্ত্রণ করেছে পুলিশ।।

তিনি বলেন, ‘আমি শুনেছি একজন ছাত্র আহত হয়েছে এবং সেটি পরস্পরবিরোধী কথা। পুলিশের বক্তব্য হচ্ছে যে ছাত্ররা যে ফুলের টব ছুড়ে মেরেছে পুলিশের দিকে, ঢিল ছুড়ে মেরেছে সেটার আঘাত লেগে থাকতে পারে। ছাত্ররা বলেছে, না টিয়ার শেল তার কপালে লেগেছে। আমরা অনুসন্ধার করে দেখছি।’

এদিকে আহত সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আশা খুবই কম বলে জানিয়েছেন অস্ত্রোপচারকারী চিকিৎসক। শনিবার সিদ্দিকুরের অস্ত্রোপচার শেষে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক (গ্লুকোমা) ইফতেখার মো. মুনির সাংবাদিকদের বিষয়টি জানান।

গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেন। পুলিশের বেঁধে দেওয়া আধা ঘণ্টা সময়ের পরও অবস্থান চালিয়ে গেলে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে এবং নির্বিচার লাঠিপেটা করে পুলিশ।

এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেটে তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের চোখে বিদ্ধ হয়েছে বলে দাবি শিক্ষার্থীদের।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer