Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সিআরপি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সিআরপি পরিদর্শনে ব্রিটিশ এমপি রুশনারা

ঢাকা : বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ লেবার পার্টির এমপি রুশনারা আলী এমপি আশুলিয়ায় সিআরপির গণকবাড়ি সেন্টার পরিদর্শন করেছেন। বাংলাদেশ

ভ্রমণের অংশ হিসেবে মঙ্গলবার সকালে মার্কস অ্যান্ড স্টার্ট প্রোজেক্টের ট্রেনিং সেন্টার পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে রুশনারার সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার এলিসন ব্লেক। সিআরপির এ প্রশিক্ষণ কেন্দ্রে তাদের স্বাগত জানান সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম।

সিআরপির এ প্রশিক্ষণ সেন্টারে বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিরা পোশাক কারখানায় কাজ করার জন্য কম্পিউটারসহ বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে থাকে। আবাসিক সুবিধাসহ বিনামূল্যে এ প্রশিক্ষণ নিয়ে থাকেন তারা।

বিশেষ চাহিদাসম্পন্ন এসব ব্যক্তিদের উদ্দেশ্যে রুশনারা আলী বলেন, "বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিরা প্রশিক্ষণ নিয়ে তাদের দক্ষতা ও যোগ্যতা কাজে লাগিয়ে বাংলাদেশের উন্নয়নে অবদান রাখছেন। " তিনি মার্কস অ্যান্ড স্পেন্সারের সহযোগিতায় মিয়ানমার থেকে আগত শরণার্থী শিবিরে একটি ক্যাম্প স্থাপনের জন্য সিআরপিকে উৎসাহ দেন। পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে প্রতিবন্ধীদের মেধা কাজে লাগিয়ে দক্ষ জনবল হিসেবে তৈরি করার জন্য সাধুবাদ জানান। এ ধরনের পিছিয়ে পড়া মানুষদের উৎসাহ জোগাতে এগিয়ে আসা বিভিন্ন তৈরি পোশাক কারখানার প্রশংসা করেন ও অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, "সিআরপি একটি সেবামূলক সংস্থা।তাই বরাবরের মতো ব্রিটিশ সরকার সিআরপির পাশে থাকবে। "

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer