Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

খালেদাই ধর্মব্যবসায়ীদের বিশস্ত পৃষ্ঠপোষক : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৩, ১৫ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খালেদাই ধর্মব্যবসায়ীদের বিশস্ত পৃষ্ঠপোষক : সেতুমন্ত্রী

ঢাকা : হেফাজতের সঙ্গে আওয়ামী লীগের কোনো চুক্তি হয়নি` এবং `কওমি মাদ্রাসার স্বীকৃতি মানেই হেফাজতের স্বীকৃতি নয়` মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতিহাস বলে ধর্মব্যবসায়ীদের সবচেয়ে বিশস্ত পৃষ্ঠপোষক হচ্ছেন খালেদা জিয়া ও বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

হেফাজতে ইসলামের সঙ্গে আওয়ামী লীগের কোনো চুক্তি বা জোট হয়নি দাবি করে কাদের বলেন, `অনেকে কওমি মাদরাসার স্বীকৃতির সঙ্গে হেফাজতের স্বীকৃতি গুলিয়ে ফেলেন।

আমাদের স্বীকৃতি হচ্ছে দেশের শিক্ষাব্যবস্থার মূল অবকাঠামোর মধ্যে কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে আসা। প্রায় ১৪ লাখ কওমি মাদ্রাসার শিক্ষার্থীর উচ্চশিক্ষা গ্রহণ করে একটি অনিশ্চিত ভবিষ্যতের মধ্যে থাকে।

তাই আমরা কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়েছি। ` কওমি মাদ্রাসার শিক্ষাব্যবস্থাকে আরো আধুনিকায়ন ও নিয়ম-শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে বলে উল্লেখ করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, `খ্রিষ্টান সম্প্রদায় ইস্টার সানডের দিন সরকারি ছুটি ঘোষণার দাবি করছেন। এ ছাড়া তারা মন্ত্রিসভায় তাদের অংশীদারত্ব, যোগত্য অনুযায়ী সরকারি চাকরির সুযোগ-সুবিধাসহ বেশ কিছু দাবি তুলেছেন। এগুলো নিয়ে আমি নেত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপ-আলোচনা করব। `

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer