Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সার্চ কমিটি অবশ্যই নিরপেক্ষ হবে, প্রত্যাশা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৯, ২১ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৭:৩০, ২১ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

সার্চ কমিটি অবশ্যই নিরপেক্ষ হবে, প্রত্যাশা ফখরুলের

ফাইল ছবি

ঢাকা : রাষ্ট্রপতি নিরপেক্ষ সার্চ কমিটি ঘোষণা করবেন এমন প্রত্যাশা জানিয়ে বিএনপি মহাসচিব বলেছেন, তিনি (রাষ্ট্রপতি) বাংলাদেশের মানুষের চোখের ভাষা বুঝে এমন। একটি সার্চ কমিটি গঠন করবেন যা অবশ্যই নিরপেক্ষ হবে, যোগ্য হবে এবং সঠিক নির্বাচন কমিশন গঠন করতে সক্ষম হবে।

শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনির্য়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জিয়া পরিষদের প্রতিনিধি সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব ক্ষমতাসীনদের সমালোচনা করে বলেন, ‘রাষ্ট্রের যে কাঠামো তা ধ্বংস করে দিয়েছে। কোনো কিছুই বাকি রাখে নাই। তারা (আওয়ামী লীগ) প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্ম্পূণভাবে দলীয়করণ করেছে। বিচার বিভাগকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে এবং গণমাধ্যমের ওপর প্রচণ্ড নিয়ন্ত্রণের চেষ্টা করেছে বলেই তাদের খুশিমতো গণমাধ্যমকে চলতে হয়।’

মির্জা ফখরুল বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের জন্য খালেদা জিয়া একটি ১৩ দফা প্রস্তাবনা দিয়েছেন, কী করে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ করা যায়। রাষ্ট্রপতি এটাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে তিনি মনে করেছেন, খালেদা জিয়ার প্রস্তাবনা দিয়ে অত্যন্ত জরুরি কাজ করেছেন।’

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে বক্তব্যে দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer