Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সারাদেশে সরকারি অর্থায়নে ‘জয়িতা’ বিপণন কেন্দ্র হবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৫, ১৭ জুন ২০১৭

আপডেট: ০২:০৯, ১৮ জুন ২০১৭

প্রিন্ট:

সারাদেশে সরকারি অর্থায়নে ‘জয়িতা’ বিপণন কেন্দ্র হবে

ঢাকা : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বর্তমান সরকার দেশের সকল জেলায় নিজস্ব অর্থায়নে ‘জয়িতা’ বিপণন কেন্দ্র স্থাপন করবে।

শনিবার রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরে ‘জয়িতা বান্দরবন’ কার্যক্রম উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

চুমকি বলেন,বান্দরবনের সদর উপজেলার মেঘলা পর্যটন এলাকায় ছয় তলা বিপনন কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এখানে নারীরা বিনামূল্যে তাদের পণ্যসামগ্রী বাজারজাত করবে।

‘সরকার নারী উদ্যোক্তাদের সমস্যা সমাধানে জয়িতা কার্যক্রম হাতে নিয়েছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, এর মাধ্যমে শুধুমাত্র উদ্যোক্তাদের তাদের পণ্য বাজারজাত করার সুযোগ করে দেয়া হবে। সরকার কোন ব্যবসা করবে না’।

চুমকি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা টেকসই, মানসম্মত ও দৃষ্টিনন্দন অনেক পণ্যসামগ্রী উৎপাদন করে কিন্তু তা সঠিকভাবে বাজারজাত করতে না পারায় তার সুফল পায় না।

মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাহমুদা শারমীন বেনুর সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা ও শিশু মন্ত্রণালয় সচিব নাছিমা বেগম এনডিসি, অতিরিক্ত সচিব প্রশাসন মিজানুর রহমান, মহিলা অধিদফতরের পরিচালক এ কে এম মিজানুর রহমান, অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনয়াজ দিলরুবা খান ও জয়িতা কর্মসুচির পরিচালক পারভীন সুলতানা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে এ ভবনের ডিজাইন উম্মোক্ত করা হয়েছে। এতে ৫০ টির বেশী দোকান, ফুড কর্নার, চাইল্ড কর্নার, ক্লাব ঘর, মাল্টিপারপাস হল, প্রশিক্ষন কক্ষ,পার্কিং ও অফিস রুম থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer