Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সারদায় বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ১৪ জুলাই ২০১৮

আপডেট: ১৭:৪৮, ১৪ জুলাই ২০১৮

প্রিন্ট:

সারদায় বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন

ছবি : ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন

রাজশাহী : যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেছেন। ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এটি ভারত ও বাংলাদেশের মধ্যে একটি উন্নয়ন সহযোগিতা প্রকল্প।

নতুন উদ্বোধনকৃত এই ভবনে রয়েছে অত্যাধুনিক ফরেনসিক ল্যাবরেটরি, ছদ্ম অপরাধ দৃশ্য, নকল থানা, কম্পিউটার ল্যাবসহ আইটি সেন্টার। 

প্রশিক্ষণ ব্যবস্থাপনায় পারস্পরিক সহযোগিতা প্রতিষ্ঠা এবং প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী বিনিময়ের জন্য হায়দ্রাবাদের সরদার বল্লভভাই প্যাটেল ন্যাশনাল পুলিশ একাডেমী এবং রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর মধ্যে একটি সহযোগিতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সরদার বল্লভভাই প্যাটেল ন্যাশনাল পুলিশ একাডেমীর পরিচালক শ্রীমতি ডি আর ডলি বর্মণ ও বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপাল অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ নজিবুর রহমান, এনডিসি সহযোগিতা স্মারক স্বাক্ষর করেন। এটি বাংলাদেশী কর্মকর্তাদের জন্য ভারতে আয়োজিত সক্ষমতা বর্ধন কর্মসূচিগুলোতে অন্য মাত্রা যোগ করবে। 

এটি নির্মাণে ব্যয় হয়েছে ৬ কোটি ৮০ লাখ টাকা। এ সময় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মজিবুর রহমান, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা ও রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টপ্যাধ্যায়। শনিবার দুপুরের একটি ফ্লাইটে রাজনাথ সিংরাজশাহীতে পৌঁছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer