Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাভারে পৃথক দূর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৭, ১৯ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সাভারে পৃথক দূর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

সাভার : সাভারে একটি ফিটিংস তৈরীর কারখানার মেশিনে পেঁচিয়ে এক শ্রমিক ও মাল বোঝাই কাভার্ড ভ্যান থেকে মাল নামানোর সময় বৈদ্যুতিক তারে জড়িয়ে এক হেলপারের মৃত্যু হয়েছে।

শনিবার বিকেলে সাভারের কলমা জিঞ্জিরা ও বক্তারপুর এলাকায় এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।
পুলিশ জানায়, শনিবার বিকেলে সাভার সদর ইউনিয়নের জিঞ্জিরা এলাকায় প্রসেস ইন্ড্রাষ্ট্রিয়াল লিমিটেড কারখানায় ফিটিংস মেশিনে কাজ করছিলো অপারেটর বুলবুল আহমেদ (৩২)। এসময় হঠাৎ পিভিসি পাইপ তৈরীর একটি মেশিনের ভিতরে তার মাথা ঢুকে গেলে ঘটনাস্থলেই মারা যায় বুলবুল।

নিহত বুলবুল আহমেদ রংপুর জেলার গংগাচড়া থানার কচুয়া গ্রামের বদিউজ্জামানের ছেলে এবং সাভার কলমা এলাকার মোঃ রাশেদের বাড়িতে ভাড়া থেকে প্রায় ১০ বছর ধরে ওই কারখানায় কাজ করে আসছিলো।

মর্মান্তিক এ মৃত্যুর ঘটনায় নিহত শ্রমিকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে কারখানা কতৃপক্ষ। কারখানাটিতে অ্যাকোয়া পানির পাম্প ও পিভিসি পাইপ তৈরি করা হতো।

এদিকে, বিকেলে পৌর এলাকার বক্তারপুর মহল্লায় ক্যাভার্ডভ্যানের উপর থেকে মালামাল নামানোর সময় উপর দিয়ে যাওয়া বিদ্যুৎ লাইনে জড়িয়ে ভ্যানের হেলপার মিঠু সরদারের (৩০) মর্মান্তিক মৃত্যু ঘটে। নিহত মিঠু সরদার বাগেরহাট জেলার ফকিরহাট থানার পাগলা শ্যামনগর গ্রামের মৃত কেরামত আলী সরদারের ছেলে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদের জানান, নিহতদের মরদেহ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া কারখানার মেশিনে পেঁচিয়ে শ্রমিক নিহতের ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

অন্যদিকে, শনিবার দুপুরে পূর্ব শক্রুতার জের ধরে আশুলিয়ার চারালপাড়া এলাকায় তারেক মিয়া নামের (৩০) এক গার্মেন্টস শ্রমিককে কুপিয়ে জখম করেছে দুর্বৃওরা। এঘটনায় ওই শ্রমিককে দ্রুত উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer