Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সাপের কামড়ে মৃত্যুর পরও প্রাণ ফেরাতে ওঝার ‘তদবির’

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৪, ৯ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সাপের কামড়ে মৃত্যুর পরও প্রাণ ফেরাতে ওঝার ‘তদবির’

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : চা পাতা চয়নের সময় বিষাক্ত সাপের কামড়ে এক চা শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার গাজীপুর চা বাগানের ৪ নম্বর শেকশনে এঘটনা ঘটলে মঙ্গলবার রাতে হাসপাতাল থেকে আনার পর থেকে মৃত ব্যক্তির প্রাণ ফেরাতে ওঝার তদবির শুরু হয়। খবর পেয়ে পুলিশ মৃত দেহটি উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা যায়, গাজীপুর বাগানের ৪ নম্বর শেকশনে কাজ করার সময় টিলালাইন এলাকার শ্রমিক বসন্ত দাশের স্ত্রী ময়না দাশ (২৭)কে বিষাক্ত একটি সাপ কামড় দেয়। পরে তাকে আহত অবস্থায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে তাকে সিলেটে রেফার করা হয়। রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় সাথে থাকা শ্রমিকদের পরামর্শে গাজীপুর খ্রিষ্টান মিশনারি হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরে গাজীপুর খ্রিষ্টান মিশনারি হাসপাতাল থেকে তাকে মৃত ঘোষণা করে।

হাসপাতাল থেকে মঙ্গলবার বিকেলে তার লাশ বাগানে নিয়ে আসা হলে তার স্বজনরা মারা যাননি দাবি করে শ্রমিকরা ওঝা দ্বারা মৃত ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করেন। স্থানীয় ইউপি সদস্য রাম বিলাস দোষার নানকা জানান, হাসপাতাল থেকে আনার পর রাত ৮টা থেকে ওঝা কুলাউড়া উপজেলার রবিরবাজার এলাকার আব্দুল করিম খান ঝাড়ফো শুরু করে সারা রাতের ঝাড়ফো’তে কাজ না হওয়ায় বুধবার আরও একজন ওঝা আনা হয়। খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। কুলাউড়া থানার ওসি মো: শামীম মুসা সত্যতা নিশ্চিত করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer