Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক হত্যার বিচার করা রাষ্ট্রের কর্তব্য : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২২, ৪ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৭:০৮, ৪ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

সাংবাদিক হত্যার বিচার করা রাষ্ট্রের কর্তব্য : তথ্যমন্ত্রী

ঢাকা : সাংবাদিক হত্যার বিচার করা রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য বলে জানিয়েছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রাষ্ট্র সেই দায়িত্ব যথাযথভাবে পালন করবে বলেও এই সময় তিনি আশা প্রকাশ করেন।

শনিবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দু`গ্রুপের সংঘর্ষে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল নিহতের ঘটনায় নিন্দা জানিয়ে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমি সাংবাদিক হত্যার নিন্দা করছি এবং তার আত্মার মাগফেরাত করছি। সাংবাদিক হত্যায় জড়িত ব্যক্তি যেই হোক না কেনো, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই হাসিবুল হক পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন।

বিজয় মাহমুদকে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। সে সময় বিক্ষোভ মিছিলও বের করে তারা। মিছিলটি মেয়রের বাসার সামনে পৌঁছালে মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারতে শুরু করে কিছু সংখ্যক লোক। এই ঘটনার পর এক একপর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলিবর্ষণ করে।

এই ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তী সময়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় গতকাল দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় এলাকায় সাংবাদিক শিমুল মারা যান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer