Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে নাগরিক শোকসভা

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১২:০১, ৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে নাগরিক শোকসভা

ছবি: বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন-সুনামগঞ্জ ৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি সামছুন নাহার শাহানা রব্বানী, দিরাই-শাল্লা সাংসদ সদস্য জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন সহ স্থানীয় বিশিষ্টজনরা। এসময় প্রয়াত সালেহ চৌধুরীর পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন।

সাংবাদিক সালেহ চৌধুরী স্বাধীনতাপূর্ব দৈনিক পাকিস্তানের সাব এডিটর ও স্বাধীনতার পরে এই পত্রিকার ফিচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি কমনওয়েল্থ জার্নালিষ্ট এসোসিয়েশনের বাংলাদেশের সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ তার লেখা ভাটি এলাকার মুক্তিযুদ্ধ নামে একটি গ্রন্থ প্রকাশ হয়।

তিনি মুক্তিযুদ্ধ, অনুবাদ, সাহিত্য, জীবনী সহ বিভিন্ন বিষয়ে একাধিক গ্রন্থ লিখেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার নামকরণও তিনি করেছেন। মুক্তিযুদ্ধ কালীন সুনামগঞ্জ জেলার ৫নং সেক্টরের টেকেরঘাট সাব সেক্টরে থেকে হাওরাঞ্চলের আঞ্চলিক সমন্বয়ক হিসাবে যুদ্ধ করেন।

একই সাথে সালেহ চৌধুরী যোদ্ধা ও সংগঠকের দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে দেশের জন্য অসামান্য অবদানের জন্য অমর হয়ে থাকবেন।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer