Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ছেলের আটকের সংবাদে বাবার মৃত্যু

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৫, ১৪ এপ্রিল ২০১৭

আপডেট: ২১:২৪, ১৪ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

ছেলের আটকের সংবাদে বাবার মৃত্যু

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দিপু রায়ের আটকের সংবাদে হৃদরোগে মৃত্যুবরণ করেছে তার পিতা অনীল রায়। শুক্রবার বিকেল ৩ টার দিকে নীলফামারী সদরের নিজ বাসা থেকে হাসপাতালে যাওয়ার পথে মারা যান অনীল রায়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মীর তামান্না ছিদ্দিকার সাথে অসদাচরনের অভিযোগে শুক্রবার সকাল দশটায় ক্যাম্পাস থেকে দিপুকে আটক করে পুলিশ। তার আটকের খবর শুনে হার্টস্ট্রক করেন তার বাবা। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। পরে পুলিশ তাকে ছেড়ে দেয়।
এদিকে শিক্ষিকার সাথে অসদাচরণের অভিযোগটি সঠিক নয় উল্লেখ করে দিপু জানান, আমি কোন খারাপ আচরণ করিনি, আমাকে অন্যায়ভাবে আটক করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাড়ির ইনচার্জ মো:এরশাদ আলী জানান,অভিযুক্ত দিপু চন্দ্র রায়কে আলোচনা সাপেক্ষে ছেড়ে দেওয়ার জন্যই প্রক্টর ম্যামের নির্দেশে আটক করা হয়েছিল। আবার বিকাল সোয়া ৩ টার সময় প্রক্টর ম্যামের নির্দেশেই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে অভিযোগকারী প্রক্টর মীর তামান্না সিদ্দিকার কাছে জানতে চাওয়া হলে, তিনি বলেন আজ সকালে আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম। আর বিপরীত দিক হতে অভিযুক্ত দিপু চন্দ্র রায়সহ কয়েকজন আসছিল।এ সময় ছেলেটি আমাকে টিস করে। তখন আমি তাকে একা ডাকি এবং তার বিষয়ে চানতে চাই। সে তার নাম ঠিক বললেও বিভাগ ভুল করে। তখন আমি তাকে প্রশাসনিক কর্মকর্তা দ্বারা আটক করে রাখি। পরে তার বাবার মৃত্যুর খবর পেয়ে তাড়াতাড়ি করে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এদিকে শিক্ষার্থীর পিতার মৃত্যুর জন্য মীর তামান্না ছিদ্দিকাকে দায়ী করছে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনার সুষ্ঠ তদন্তের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলও করে এবং আগামী সোমবার উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করবে বলে জানান।

বিভাগের প্রধান ড. মো: নজরুল ইসলাম বলেন, তাকে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়ার ঘটনা সত্যি। ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে ইভটিজিংয়ের মামলারও হুমকি দেওয়া হয়েছিলো। কিন্তু মামলা দেওয়া হয়নি। তবে তার বাবা মারা যাওয়ার ঘটনায় শিক্ষার্থীটিকে দ্রুত ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির এস আই এরশাদ আলীকে কল করলে রিসিভ করেন নি তিনি।
এ ঘটনায় নীলফামারী জেলা ছাত্র কল্যাণ সমিতি তীব্র নিন্দা জানিয়েছে এবং ঘটনার দ্রুত তদšত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানিয়েছে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer