Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সাঁতার কেটে মালয়েশিয়া, ধরা পড়লেন বাংলাদেশী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২১, ২৭ অক্টোবর ২০১৬

আপডেট: ২১:২৭, ২৭ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

সাঁতার কেটে মালয়েশিয়া, ধরা পড়লেন বাংলাদেশী

ঢাকা : সাঁতার কেটে সিঙ্গাপুর থেকে পালিয়ে যাওয়ার সময় একজন বাংলাদেশীকে গ্রেপ্তার করেছে সেদেশের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষ। 

স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতে সিঙ্গাপুরের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষের কর্মকর্তাদের কাছে খবর আসে যে ৩০-বছর বয়সী একজন লোক কজওয়ের কাছের পাইপলাইনের দিকে সাঁতার কেটে যাচ্ছে।
এরপর তল্লাশি চালিয়ে অভিবাসন এবং কোস্টগার্ড পুলিশের কর্মকর্তারা তাকে পানির পাইপলাইনের নীচে খুঁজে পায়। এরপর তাকে গ্রেপ্তার  করা হয়।

তবে ঘটনা এখানেই শেষ হয়নি। কর্মকর্তারা এরপর কর্মকর্তারা উডল্যান্ড ওয়াটারফ্রন্ট এলাকায় দেখতে পান যে একটি বেড়ার গায়ে নীল জিনসের প্যান্ট ঝুলছে।

তখন আরেক দফা তল্লাশি চালিয়ে পুলিশ ৩৪ ও ৩৭ বছর বয়সী দু`জন বাংলাদেশীকে দেখতে পায়, যারা প্রথম ব্যক্তিকে পালিয়ে যেতে সাহায্য করছিল।

এরপর পুলিশ এই দুজনকেও গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, প্রথম ব্যক্তি সিঙ্গাপুরে ভিসার মেয়াদ পার হওয়ার পরেও সেখানে থাকছিলেন, তবে পরে তিনি অবৈধভাবে সেদেশ থেকে পালিয়ে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন। এক্ষেত্রে অবশ্য তিনি বেছে নিয়েছিলেন পানি পথ।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও সিঙ্গাপুরে থাকা কিংবা অবৈধভাবে সেদেশে ঢোকার অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তিকে ছয়মাসের জেল কিংবা তিনটি বেত্রাঘাতের দণ্ড দেয়া যেতে পারে।

অন্যদিকে, প্রথম ব্যক্তিকে অবৈধভাবে সিঙ্গাপুর ত্যাগে সাহায্য করার অপরাধ প্রমাণিত হলে বাকী দু`জনের ছয়মাস থেকে দুই বছরের জেল এবং ৬,০০০ সিঙ্গাপুর ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

বিবিসি বাংলা

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer