Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সরকারকে বিব্রত করতে তথ্যমন্ত্রী তৎপর : সাংবাদিক নেতৃবৃন্দ

শেখ হেদায়েতুল্লাহ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪১, ১৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ১৬:৪২, ১৬ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

সরকারকে বিব্রত করতে তথ্যমন্ত্রী তৎপর : সাংবাদিক নেতৃবৃন্দ

ছবি: বহুমাত্রিক.কম

খুলনা : ‘নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নয় ছয় শুরু করেছেন। নানা তালবাহানা করে সরকারকে বিব্রত করতে পরিকল্পিতভাবে কাজ করছেন। তিনি সরকারকে বিব্রত করতে তৎপর রয়েছেন।’

নবম ওয়েজ বোর্ড ঘোষণা করার দাবি জানিয়ে তথ্য মন্ত্রীর অপসারণের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা এ কথা বলেন। শনিবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও খুলনা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত অবিলেম্ব নবম ওয়েজ বোর্ড ঘোষনার দাবিতে খুলনা প্রেস ক্লাব চত্বরে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন।

সাংবাদিক নেতারা বলেন, তথ্যমন্ত্রী বরাবরই মিথ্যা কথা বলেন। তিনি মিথ্যা কথা বলায় অত্যন্ত পারদর্শী। তিনি ওয়েজর্বোড বাস্তবায়ন ও নবম ওয়েজর্বোড ঘোষণার জন্য বার বার আশ্বাস দিয়েও গড়িমশি করছেন। তিনি দিনের পর দিন সাংবাদিকদের সাথে প্রতারণা করে যাচ্ছেন।

সাংবাদিক নেতারা তথ্য মন্ত্রী সমালোচনা করে বলেন, ৭৫ পূর্ব ও পরবর্তি সময়ে তার কর্মকান্ড সম্পর্কে সকলেই জানেন। কিন্তু তিনি শেখ হাসিনার সরকারের একজন মন্ত্রী। তাই তিনি সরকারকে বিব্রত করতে কাজ করে যাচ্ছেন বলে সাংবাদিক সমাজ মনে করেন। শেখ হাসিনার সরকারে নব্য খন্দকার মোস্তাকের অনুপ্রবেশ চাই না।

এ সময়ে সাংবাদিক নেতারা ৫৭ ধারার অপপ্রয়োগ নিয়েও কতিপয় ব্যক্তির সমালোচনা করে তা বাতিলের দাবি জানান। পাশাপাশি ডিজিটাল সিক্যুরিটি এ্যাক্টের ১৯ ধারার বিষয়েও বলেন এটি সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশের অন্তরায়। সংবাদপত্র ও তথ্য প্রচার সংক্রান্ত কোন আইন করতে হলে সাংবাদিক নেতাদের সাথে বসে আলাপ আলোচনার মাধ্যমে করার দাবি জানান সাংবাদিক নেতারা।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহ- সভাপতি মনোতোষ বসু ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) যুগ্ম মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাহি সদস্য গৌরাঙ্গ নন্দী, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, বর্ষীয়ান সাংবাদিক অ্যাডভোকেট মনিরুল হুদা, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর রায়, টিভি জার্নালিস্ট ইউনিটির সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer