Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সরকার হটাতে দেশ-বিদেশে চক্রান্ত করছে বিএনপি : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৯, ১৮ আগস্ট ২০১৮

আপডেট: ১৬:২২, ১৮ আগস্ট ২০১৮

প্রিন্ট:

সরকার হটাতে দেশ-বিদেশে চক্রান্ত করছে বিএনপি : কাদের

ছবি- সংগৃহীত

ঢাকা : কোটা সংস্কার ও নিরাপদ সড়কের আন্দোলনের ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে, সরকার হটাতে এবার দেশ-বিদেশে নতুন চক্রান্ত শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।বর্তমান নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করেই বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি গোপনে গোপনে দেশে-বিদেশে বৈঠক করছে। তবে, এ ব্যাপারে আমরা যথেষ্ট সতর্ক ও প্রস্তুত আছি। নির্বাচন প্রক্রিয়া সংবিধান অনুযায়ীই হবে। এ থেকে সরে আসার কোনো সুযোগ আগামী নির্বাচনের আগে নেই।’

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আমি চিনি। প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করা হবে। তোমরা বেপরোয়া যাত্রী হবে না। বেপরোয়া পথচারী হবে না। এই অবস্থারও পরিবর্তন দরকার। এসময় তিনি শিক্ষামন্ত্রীকে প্রাইমারি লেভেল থেকে ট্রাফিক রুলস সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার জন্য কোর্স চালু করার অনুরোধ করেন।

তিনি বলেন, একটি অরাজনৈতিক আন্দোলনকে সর্বাত্মক রাজনৈতিক আন্দোলনে রূপ দেওয়ার চেষ্টাকে সরকারি দল হিসেবে আওয়ামী লীগ যা করার করেছে। প্রধানমন্ত্রী ধৈর্য্য ধরতে বলেছেন। তিনি বলেছেন, উত্তেজিত হওয়া চলবে না। তিনি সৎসাহস নিয়ে হিংসাত্মক রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন মোকাবিলা করেছেন। আওয়ামী লীগ এখন প্রডাকটিভ পার্টি।

ওবায়দুল কাদের বলেন, এই আন্দোলনের যৌক্তিকতা আছে। তাদের দাবিগুলো যৌক্তিক। আমি সাত বছরে যাদের কারণে সফল হতে পারিনি, এই শিক্ষার্থীরা তাদের টনক নাড়িয়ে দিয়েছে। এসময় তিনি উল্টো পথে গাড়ি না চালানোর জন্য আহ্বান জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer