Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সঙ্গীতশিল্পী ফুয়াদ ক্যান্সারে আক্রান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ১৪ জানুয়ারি ২০১৮

আপডেট: ১৬:০৯, ১৪ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

সঙ্গীতশিল্পী ফুয়াদ ক্যান্সারে আক্রান্ত

ফাইল ছবি

ঢাকা : রোববা ইউটিউবে প্রকাশিত হয় ফুয়াদ আল মুক্তাদিরের সঙ্গীত পরিচালনায় হাবিব ওয়াহিদের ‘চলো না’র মিউজিক ভিডিও। গানটিও ভক্তরা ইতিবাচকভাবে নিয়েছেন। খুশির রেশ কাটতে না কাটতেই এরইমধ্যে এলো দুঃসংবাদ, ক্যান্সারে আক্রান্ত হলেন ফুয়াদ।
 
খবরটি নিজেই দিয়েছেন সঙ্গীতশিল্পী ও পরিচালক ফুয়াদ। ফেসবুকে দেয়া ভিডিও বার্তায় ফুয়াদ বলেন, তিনি ক্যান্সারে আক্রান্ত। সম্প্রতি তার দেহে ক্যান্সারের জীবাণু থাকার বিষয়ে নিশ্চিত হয়েছেন চিকিৎসকেরা।
 
ফুয়াদ বলেন, ‘গত সপ্তাহে আমি চিকিৎসকের পরামর্শে প্রয়োজনীয় পরীক্ষা করেছি। আমার শরীরে প্যাপিলারি কারসিনোমা ধরা পড়েছে। এটা থাইরয়েড ক্যান্সার। তবে কোন পর্যায়ে আছে, তা এই মুহূর্তে বলতে পারছি না। থাইরয়েড ক্যান্সার হচ্ছে সব ক্যান্সারের মধ্যে সহজে নিরায়মযোগ্য। এই অসুখ নিয়ে অনেকে অনেক দিন বেঁচে থাকেন। সবাই আমার জন্য দোয়া করবেন।’
ফুয়াদ ১৯৮৮ সালে আট বছর বয়সে বাংলাদেশ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্র চলে যান এবং ওখানে একটি জুনিয়র স্কুলে ভর্তি হন। তিনি সবসময় সঙ্গীত নিয়ে ব্যস্ত থাকতেন এবং অবশেষে ১৯৯৩ সালে তিনি একটি ব্যান্ড দল “যেফির” গঠন করেন মধু, হিমেল, শুমন এবং ফ্রেডকে সাথে নিয়ে। ১৯৯৯ সালে ব্যান্ড ভেঙে যাওয়ার পূর্ব পর্যন্ত তারা অনেকগুলো গান রেকর্ড করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer