Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সংসদে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ বিল-২০১৭ পাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৬, ১২ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সংসদে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ বিল-২০১৭ পাস

ঢাকা : মোটরযান ও সড়ক পরিবহণ ব্যবস্থাকে সুষ্ঠু, পরিকল্পিত ও আধুনিকীকরণের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ প্রতিষ্ঠা এবং তদসংশ্লিষ্ট বিষয়ে বিধান করে মঙ্গলবার সংসদে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ বিল-২০১৭ পাস করা হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিলটি পাসের প্রস্তাব করেন।বিলে মোটরযান অধ্যাদেশ-১৯৮৩ অধীন প্রতিষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ আইনের অধীনে বহাল রাখার বিধান করা হয়।

বিলে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রীকে সভাপতি করে ১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠনের বিধান করা হয়েছে। এছাড়া সড়ক পরিবহণ কর্তৃপক্ষের চেয়ারম্যানকে সভাপতি করে ৮ সদস্যের পরিচালনা পরিষদ গঠনের বিধান করা হয়েছে।

বিলে কর্তৃপক্ষের কার্যালয়, ক্ষমতা, উপদেষ্টা পরিষদের কার্যাবলী ও সভা, পরিষদের কার্যাবলী ও সভা, কর্তৃপক্ষের চেয়ারম্যান, চেয়ারম্যানের ক্ষমতা ও কার্যাবলী, কমিটি গঠন, কর্মচারী নিয়োগ, বাজেট, হিসাব ও নিরীক্ষা, কোম্পানির গঠনের ক্ষমতা, ক্ষমতা অর্পণ, বিধি-প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধান করা হয়েছে।

জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, নুরুল ইসলাম মিলন, নুরুল ইসলাম ওমর, সেলিম উদ্দিন, বেগম রওশন আরা মান্নান বিলের ওপর জনমত যাচাই, বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনী প্রস্তাব আনলে ৩টি সংশোধনী গ্রহণ করা হয়। বাকী প্রস্তাবগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer