Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ২৫ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন

ঢাকা : বিদ্যমান ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল এ্যাক্ট রহিত করে নতুন আইন প্রণয়নের জন্য সোমবার সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন করা হয়েছে।যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বিলটি উত্থাপন করেন।

বিলে প্রস্তাব করা হয়, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের অধীন গঠিত বিদ্যমান জাতীয় ক্রীড়া পরিষদ এমনভাবে বহাল থাকবে যেন তা প্রস্তাবিত বিলের বিধানের অধীন প্রতিষ্ঠিত হয়েছে।
বিলে পরিষদের কার্যাবলী, ক্রীড়া সংস্থা ও স্থানীয় ক্রীড়া সংস্থার স্বীকৃতি প্রদান, ক্রীড়া ঘোষণাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিধানের প্রস্তাব করা হয়েছে।

বিলে প্রতি বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা থেকে একজন করে প্রতিনিধি অন্তর্ভুক্ত করে একজন চেয়ারম্যানের নেতৃত্বে জাতীয় ক্রীড়া পরিষদের সাধারণ পরিষদ গঠনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের ১৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে।
বিলে কার্যনির্বাহী কমিটির সভা, কর্মচারী নিয়োগ, তহবিল, বাজেট, হিসাব রক্ষণ ও নিরীক্ষণ, প্রতিবেদন পেশ, এডহক কমিটি নিয়োগ, তফসিল সংশোধনের ক্ষমতা, বিধি-প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ১ মাসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer