Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সংবাদকর্মীদের জন্য ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৬, ২১ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সংবাদকর্মীদের জন্য ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা

ঢাকা : সংবাদপত্র ও সংবাদসংস্থায় নিয়োজিত সংবাদকর্মীদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ অন্তর্বতীকালীন মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়েছে বুধবার। নবম ওয়েজ বোর্ড কমিটির তৃতীয় বৈঠক থেকে এই ঘোষণা আসলো।

রাজধানীর প্রেস ইন্সটিটিউট সেমিনার কক্ষে ওয়েজ বোর্ড কমিটির চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম এ ঘোষণা দেন। দুপুর থেকে বিকেল পর্যন্ত সংবাদপত্রের মালিক ও সংবাদকর্মীদের পক্ষ থেকে মতামত তুলে ধরা হয়। উভয় পক্ষের যুক্তিতর্কের পর কমিটির প্রধান এই ঘোষণা দেন।

সংবাদকর্মীদের জন্য এ মহার্ঘ ভাতা ১২০ শতাংশ করার দাবি তোলা হয়েছিল। মালিকপক্ষ এ মহার্ঘ ভাতার পক্ষে ছিলেন না। এ অবস্থায় উভয়পক্ষের বক্তব্য শোনার পর এ ঘোষণা দিয়েছেন কমিটির চেয়ারম্যান।চলতি বছর ১ মার্চ থেকে মহার্ঘ ভাতা কার্যকর হবে।

আগামী ২৭ মার্চ ওয়েজ বোর্ড কমিটির চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হবে।

সংবাদপত্র মালিক পরিষদ (নোয়াব) সভাপতি প্রথম আলো এর সম্পাদক মতিউর রহমান, দি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সমকাল এর প্রকাশক এ কে আজাদ, মানবজমিন এর সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদের প্রতিনিধি কিবরিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল ছাড়াও ছিলেন একই সংগঠনের মহাসচিব ওমর ফারুক, সংবাদপত্র কর্মচারী ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব খায়রুল ইসলাম, প্রেস শ্রমিক ইউনিয়ন সভাপতি আলমগীর মহাসচিব কামালউদ্দিন অংশ ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer